লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : লোহাগড়া উপজেলার পল্লীতে একজন মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিত করেছে একদল দূর্বৃত্ত। এ সময় দূর্বৃত্তরা ওই বাড়ি ভাংচুর করে টিভি, শোকেচসহ প্রায় ২৫ হাজার টাকার ক্ষতি সাধন করে।

লিখিত অভিযোগে জানা গেছে, উপজেলার দিঘলিয়া ইউপি’র কুমড়ি গ্রামের পূর্ব পাড়ার মৃত জীবন শেখের ছেলে বীর মুক্তিযোদ্ধা এম কে আবু তাহের ওরফে তারা মিয়ার মেয়ে তানিয়ার সাথে একই পাড়ার মৃত বোচন শেখের ছেলে বুলুর সাথে বিয়ে হয়। বিয়ের পর তাদের সংসারে শেখ তাছিন নামে এক পূত্র ও তানহা নামে এক মেয়ে সন্তান জন্ম গ্রহন করে। বিয়ের কিছুদিন পর থেকেই তানিয়া জানতে পারে যে, তার স্বামী মাদকাসক্ত। সে নিয়মিত ফেনসিডিল সেবন করে। এ নিয়ে দীর্ঘদিন ধরেই স্বামী বুলুর সাথে স্ত্রী তানিয়ার ঝগড়া-বিবাদসহ নানা নির্যাতন করে আসছিল।

সম্প্রতি এরই জের ধরে তানিয়া তার দু’সন্তানকে নিয়ে পিতার বাড়ি চলে আসে এবং সে স্বামী বুলুর কাছে ফিরে যাবে না মর্মে তানিয়া তার পিতাকে জানায়। এ কারণে ক্ষিপ্ত হয়ে গত রোববার (১২ জুলাই) সকাল সাড়ে ১০ দিকে মাদকাসক্ত জামাই বুলু শেখ ও তার সাঙ্গ-পাঙ্গরা রাম দা ও লাঠি নিয়ে অতর্কিত ভাবে শ্বশুর বীর মুক্তিযোদ্ধা এম কে আবু তাহেরের বাড়িতে চড়াও হয়। বুলু তার স্ত্রীকে জোর পূর্বক তুলে নিয়ে যেতে চাইলে স্ত্রী তানিয়া স্বামীর সাথে যেতে অস্বীকৃতি জানায়। এরপর বুলু অশ্লীল ভাষায় গালিগালাজ করে তার শ্বশুর আবু তাহেরকে লাঞ্ছিত করে বাড়ির নিত্য প্রয়োজনীয় আসবাবপত্রসহ টিভি, শোকেচ, টিনের ব্যাড়া ভাংচুর করে প্রায় ২৫ হাজার টাকার ক্ষতি সাধন করে।

এ ব্যাপারে বীর মুক্তিযোদ্ধা এম কে আবু তাহের জানান, গতকাল সোমবার (১৩ জুলাই) দুপুরে স্থানীয় দিঘলিয়াস্থ কাজী অফিসের মাধ্যমে মেয়ে তানিয়া জামাই বুলু শেখকে সেচ্ছায় তালাক প্রদান করেছে। তিনি আরো জানান, এ বিষয়ে থানায় মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।


(আরএম/এসসি/জুলাই১৩,২০১৫)