নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া বাইপাস থেকে পাচারকারী সন্দেহে ৯ শিশু শিক্ষার্থীসহ মাসুদা পারভীন শিল্পী নামে এক স্কুল শিক্ষিকাকে আটক করে পুলিশ। আটক মাসুদা পারভীন টঙ্গির ধুমকেতু উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা। পরে ঠিকানা যাচাই শেষে ৫ ঘন্টা পর তাদের ছেড়ে দেওয়া হয়। মঙ্গলবার সকালে এঘটনা ঘটে।

বনপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ কৃষ্ণ মোহন সরকার জানান, হানিফ পরিবহনে ঢাকার আজমপুর থেকে টঙ্গী ধুমকেতু উচ্চ বিদ্যালয়ের ৯ শিশু শিক্ষার্থী সানিয়া জামান মিষ্টি (১০), নুরজাহান আক্তার তৃষ্ণা (১১), রাজিয়া সুলতানা রিয়া (১০), লামিয়া আক্তার (১২), রাহাত (১২), ফয়সাল (১০), মেহেদী হাসান (১১) ইমন চৌধুরী (১২), আলমগীর (১২) সহ ওই বিদ্যালয়ের শিক্ষিকা মাসুদা পারভীন শিল্পী রাজশাহীর উদ্দেশ্যে রওনা হয়। পথে যাত্রীদের সন্দেহ হলে বনপাড়া বাইপাস এলাকায় তাদের আটক করে পুলিশে খবর দেয় তারা। খবর পেয়ে দুপুর ১২ টার দিকে বনপাড়া তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের পুলিশ হেফাজতে নেয়। পরে ওই ৯ শিক্ষার্থীর নাম পরিচয় পাঠিয়ে সত্যতা যাইয়ের জন্য টঙ্গি থানায় বেতার বার্তা পাঠানো হয়। টঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ঘটনার সত্যতা যাচাই করে বড়াইগ্রাম থানাকে অবহিত করলে বিকেল ৫টায় তাদের মুক্তি দেওয়া হয়।
শিক্ষিকা মাসুদা পারভীন শিল্পী জানান, ওই শিক্ষার্থীদের তিনি দীর্ঘদিন থেকে প্রাইভেট পড়ান। বিদ্যালয়ের গ্রীষ্মকালীন ছুটি চলায় তাদেরকে তার ভাইয়ের বিয়েতে নিয়ে যাচ্ছিলেন। তিনি আক্ষেপ করে বলেন ,পথে এই ঝামেলা হওয়ায় বিয়েতে শিশুদের আনন্দটাই মাটি হয়ে গেল।
বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) ইমরান হোসেন জানান, নাম পরিচয়ের সত্যতা যাচাইয়ের জন্য সন্দেহজনকভাবে তাদেরকে আটক করা হয়। পরে তাদের পরিচয় যাচাই করে সত্যতা পাওয়ায় তাদের ছেড়ে দেওয়া হয়েছে।
(এমআর/এএস/মে ২০, ২০১৪)