বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের মোল্লাহাট উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেত্রী খুর্শিদা বেগমকে গ্রেফতার করা হয়েছে। প্রতারণার অভিযোগে শুক্রবার সকালে উপজেলার গাওলা গ্রামের নিজ বাড়ি থেকে পুলিশ তাকে গ্রেফতার করে।

গ্রেফতার হওয়া উপজেলা চেয়ারম্যান খুর্শিদা বেগম গাওলা গ্রামের হাফিজুর রহমানের স্ত্রী। তিনি “দোলা মহিলা কল্যাণ সংস্থা” নামে একটি এনজিওর নির্বাহী পরিচালক।

মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ ন ম খাইরুল আলম জানান, বৃহস্পতিবার রাতে উপজেলার কোদালীয়া গ্রামের প্রমথ বিশ্বাসের স্ত্রী কমলা বিশ্বাস (৪৫) বাদী হয়ে খুর্শিদা বেগম, তার স্বামী হাফিজুর রহমান ও মেয়ে স্বপ্না খাতুনের (১৮) নামে প্রতারণার অভিযোগে মোল্লাহাট থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার এজাহারের বরাত দিয়ে ওসি জানান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খুর্শিদা বেগম দীর্ঘদিন ধরে “দোলা মহিলা কল্যাণ সংস্থা” নামে মোল্লাহাট, ফকিরহাট ও চিতলমারী উপজেলা বিভিন্ন গ্রামের সহজ-সরল মানুষকে দুই বছর মেয়াদে মাসিক কার্ড ইস্যু করে কার্ড প্রতি ৩০ কেজি চাল দেবার প্রতিশ্রুতি দিয়ে আড়াই হাজার টাকা করে হাতিয়ে নেয়। এছাড়া ক্লিনিকে চাকুরি দেবার নামে জন প্রতি ২০ থেকে ৫০ হজার টাকা করে সাধারণ মানুষের কাছ থেকে হাতিয়ে নেয়। এভাবে মোল্লাহাট উপজেলাসহ পার্শবর্তি ফকিরহাট ও চিতলমারী উপজেলার প্রায় ১২ হাজার লোকের কাজ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। এই অর্থ আত্মসাতের মাধ্যমে রাতারাতি বাড়ি গাড়ি মালিকসহ অঢেল সম্পদের মালিক বনে গেছেন বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

কিন্তু প্রাতারণার শিকার ওই পরিবার গুলো প্রত্যাশা অনুযায়ী চাকুরি, চাল ও অনান্য সুযোগ সুবিধা না পাওয়ায় একাধিক বার ওই জনপ্রতিনিধির কাছে ধন্না দিয়েও কোন প্রতিকার পাননি। এক পর্যায়ে প্রতারণার শিকার এলকাবাসির পক্ষে কমলা বিশ্বাস নামে ওই নারী বাদী হয়ে মামলা করেন। শুক্রবার দুপুরের দিকে তাকে বাগেরহাট আদালতে পাঠান হবে বলে ওসি জানিয়েছেন।



(একে/এসসি/জুলাই১৭,২০১৫)