বাগেরহাট প্রতিনিধি :বাগেরহাট জেলা পুলিশের বিশেষ অভিযানে ২৪১টি রেজিষ্ট্রেশন বিহীন মোটরসাইকেল আটক করা হয়েছে। ট্রাফিক পুলিশের পাশাপাশি জেলার নয় থানা পুলিশ অভিযান চালিয়ে রেজিষ্ট্রেশন বিহীন এসব মোটরসাইকেল আটক করা হয়। এছাড় বিশেষ এই অভিযানে ড্রাইভিং লাইসেন্স না থাকায় তিন শতাধিক চালকের বিরুদ্বে মামলা দায়ের করা হয়েছে বলে ট্রাফিক পুলিশের সার্জেন্ট এম কামরুল ইসলাম জানিয়েছেন।

বাগেরহাট পুলিশ সুপার মো: নিজামুল হক মোল্যা বলেন, নির্দিষ্ট সময়ের মধ্যে মোটর সাইকেলের রেজিষ্ট্রেশন না করায় গত ১৫ জুলাই থেকে জেলা ব্যাপী পুলিশের বিশেষ অভিযান শুরু হয়। মঙ্গলবার পর্যন্ত বিশেষ অভিযানে ২৪১টি রেজিষ্ট্রেশন বিহীন মোটরসাইকেল আটক এবং ১০৮ টি মামলা দায়ের করা হয়। রেজিষ্ট্রেশন না করা পর্যন্ত আটককৃত মোটরসাইকেল গুলো কোন ভাবেই ছাড়া হবে না।

দূর্ঘটনা এবং অপরাধ কর্মকান্ড রোধে পুলিশের এই বিশেষ অভিযান অব্যহত থাকবে বলে জানান তিনি। এদিকে, জেলা ট্রাফিক বিভাগের পক্ষ থেকে যাদের মোটরসাইকেলের রেজিষ্ট্রেশন নেই, তাদেরকে অতিসত্ত্বর রেজিষ্ট্রেশন করতে বলা হয়েছে।

ট্রাফিক পুলিশের সার্জেন্ট এম কামরুল ইসলাম বলেন, রেজিষ্ট্রেশনের জন্য জমাকৃত টাকার রশিদ কাছে থাকলে উক্ত মোটরসাইকেলটি অভিযানের আওয়াতা মুক্ত থাকবে। মোটরসাইকেল ক্রয়ের সময় থেকেই তা রেজিষ্ট্রেশন পূর্বক চালানোর জন্য পরামর্শ দিয়েছেন তিনি।



(একে/এসসি/জুলাই ২৮, ২০১৫)