ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরের সদর উপজেলার ডিক্রীরচর ইউনিয়নের মৃধাডাংগী এলাকায় ফের ধসে গেছে পদ্মা নদীর তীরবর্তী শহর রক্ষা বাঁধের অন্তত ৫০ মিটার এলাকার বোল্ড। গত বুধবার সকালে শহর রক্ষা বাঁধের মৃধাডাংগী অংশে ফাটল দেখা দেয় বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

বেলা বাড়ার সাথে সাথে বড় অংশ দেবে যেতে থাকে। একইসাথে ওই ফাটলের ১৫/২০ মিটার দুরে আরো একটি স্থানে ফাটল দেখা দেয়। এনিয়ে আতংকিত হয়ে পড়ে এলাকাবাসী খবর দেয় পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের।

খবর পেয়ে ছুটে আসেন স্থানীয় জনপ্রতিনিধি ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা। একের পর এক ধসের ঘটনায় আতংকিত হয়ে পড়েছে নদীপাড়ের বাসিন্দারা। পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী নিখিল চন্দ্র হালদার জানান, ৫০মিটার এলাকা ধসে গেছে। ধসে যাওয়া অংশটি দ্রুত সংস্কারের জন্য ব্যবস্থা নেয়া হবে। তবে পানির নিচে ধসের পরিমাণ নিশ্চিত করতে পানেননি তিনি।

এদিকে, ভাঙ্গন এলাকা পরিদর্শন করে দ্রুত ব্যবস্থা গ্রহনের কথা জানিয়েছেন ফরিদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আব্দুর রশিদ। তিনি বলেন, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের ধস ঠেকাতে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়েছে। এছাড়া ভাঙ্গন এলাকা পরিদর্শন করেছেন ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) কে এম কামরুজ্জামান সেলিম ও ফরিদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো জহিরুল ইসলাম।

উল্লেখ্য, এর আগে গত ১১জুলাই বর্তমান ধসে যাওয়া অংশের ৫০ মিটার পশ্চিমে একশ মিটার বাঁধ ধসে গিয়েছিল।


(এসডি/এসসি/জুলাই৩০,২০১৫)