বাগেরহাট প্রতিনিধি : হাতের মেহেদীর রং না শুকাতেই যৌতুকের বলি হয়েছে সকিনা বেগম (২২) নামের এক গৃহবধূ। অন্যদিকে নিখোঁজের ৩ দিন পর পান চাষি হান্নান শেখের (৩৪) লাশ একটি মাছের খামার থেকে উদ্ধার করেছে পুলিশ।  

যৌতুকের বলি হওয়া নববধু সকিনার পিতা বাগেরহাট সদরের রহিমাবাদ গ্রামের আঃ বারিক মোল্লা জানান, রামপাল উপজেলার চাকশ্রী গ্রামের মোহাম্মদ খার ছেলে কুতুব খার সাথে চলতি বছরের ৯ এপ্রিল সকিনার বিয়ে হয়। বিয়ের ১৫ দিন পর থেকেই যৌতুক লোভী স্বামী কুতুব খা সকিনাকে বাবার বাড়ি থেকে ৫০হাজার টাকা আনার জন্য প্রায়ই মারধর করত ।

মঙ্গলবার বেলা ১১টার দিকে কুতুব খার বাড়ি থেকে সকিনার বাবাকে মোবাইল ফোনে জানায় তার মেয়ে (সকিনা) অসুস্থ তাড়াতাড়ী আসেন। এখবর পেয়ে তিনি দ্রুত কুতুব খার বাড়ীতে গিয়ে দেখেন তার মেয়ে সকিনা মৃত অবস্থায় মেঝেতে পড়ে আছে। সকিনার স্বামী কুতুব খা ও তার পরিবারের লোকজন লাশ ফেলে বাড়ী ছেড়ে পালিয়ে গেছে।

রামপাল থানার ভাপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, লাশের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। ময়না তদন্তের রিপোর্ট এলেই পরবর্ত্তি ব্যাবস্থা গ্রহন করা হবে।

অপরদিকে নিখোঁজের ৩ দিন পর বাগেরহাট সদরের রাখালগাছি ইউনিয়নের সৈয়দপুর গ্রামের পান চাষি হান্নান শেখের (৩৪) লাশ সোমবার রাতে বাড়ির পাশ্ববর্তি একটি মাছের খামার থেকে উদ্ধার করেছে বাগেরহাট মডেল থানা পুলিশ। মঙ্গলবার দুপুরে বাগেরহাট সদর হাসপাতালে নিহত হান্নানের ময়না তদন্ত শেষ হয়েছে। সৈয়দপুর গ্রামের কৃষক আ: রশিদের ছেলে পান চাষি হান্নান শুক্রবার সকালে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হয়।

(একে/এএস/আগস্ট ০৪, ২০১৫)