গাজীপুর প্রতিনিধি :গাজীপুরের কালীগঞ্জে বুধবার রাতে সাবেক ইউপি মেম্বার ও দুই প্রবাসী বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে। ডাকাতরা ৫৯ ভরি স্বর্ণালঙ্কার, নগদ সাড়ে ৫ লাখ টাকা ছাড়াও লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে গেছে। এ সময় ডাকাতদের হামলায় দুই নারী গুরুতর আহত হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ডাকাত বৃহস্পতিবার সকালে ৫ জনকে আটক করেছে।

ডাকাতি হওয়া পরিবারের সদস্যরা জানায়, বুধবার রাত ২ টার দিকে ১৫-১৬ জনের মুখোশধারী সশ্রস্ত্র ডাকাত দল প্রথমে জামালপুর ইউনিয়নের বালুয়াভিটা গ্রামের মোবারক হোসেন ছেলে প্রবাসী মামুনের বাড়িতে হানা দেয়। তারা বাড়ির কলাপসিবল গেইটের তালা ভেঙ্গে ঘরে প্রবেশ করে পরিবারের সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে। পরে ২৫ ভরি স্বর্ণালঙ্কার ও নগদ ৪ লাখ ৭ হাজার টাকা লুট করে। এ সময় আলমারির চাবি দিতে দেরী হওয়ায় ওই প্রবাসীর স্ত্রীকে কুপিয়ে গুরুতর আহত করে। তাকে কালীগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এরপর রাত ৩টার দিকে ডাকাতরা হানা দেয় পৌন এক কিলামিটার দূরের একই ইউনিয়নের মেন্দিপুর গ্রামের বাসিন্দা সাবেক ইউপি সদস্য মঞ্জুর হোসেন ও তার চাচাত ভাই সিঙ্গাপুর প্রবাসী মো. রাসেলের বাড়িতে। তারা একই ভাবে কলাপসিবল গেইটের তালা ভেঙ্গে প্রথমে মঞ্জুর হোসেনের ঘরে প্রবেশ করে। পরে অস্ত্রের মুখে স্ত্রী সন্তানদের জিম্মি করে ১২ ভরি স্বর্ণালংকার, ৩২ হাজার টাকা, ৪টি মোবাইল ফোন লুট করে। ডাকাতরা পরে সাবেক মেম্বারের সিঙ্গাপুর প্রবাসী চাচাত ভাই রাসেলের বাড়িতে হানা দিয়ে নগদ এক লাখ ৬ হাজার টাকা, ২২ ভরি স্বর্ণালংকার, ৭টি মোবাইল ফোন ও বিদেশী কাপড়-চোপড় লুট করে নিয়ে যায়। এ সময় প্রবাসী রাসেলের মা রাশেদা বেগম বাঁধা দিতে গেলে ডাকাতরা তাকে কুপিয়ে গুরুতর আহত করে। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে ডাকাতির ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে জামালপুর ইউনিয়নের চান্দেরবাগ এলাকা থেকে ৫ জনকে আটক করেছে। তারা হচ্ছেন, উপজেলার বড়গাঁও (ভিটিপাড়া) শরীফুল ইসলাম (২২), বড়াইদ গ্রামের আলমগীর হোসেন (৩০), বালীগাঁও গ্রামের রনি মিয়া (১৮) ও নারায়ণগঞ্জের বন্দর থানার বিবি জোড়া গ্রামের আহসান উল্লাহর ছেলে সাইফুল ইসলাম (২০) ও একই জেলার রূপগঞ্জ উপজেলার শিমুলিয়া গ্রামের সিরাজ উদ্দিনের ছেলে ইমরান হোসেন (১৯)।

এ বিষয়ে জানতে কালীগঞ্জ থানার ওসি মো. মুস্তাফিজুর রহমানের মোবাইলে ফোন করা হলে তিনি রিসিভ করেননি।

(এসএএস/এসসি/আগষ্ট১৩,২০১৫)