বান্দরবান প্রতিনিধি :বান্দরবান জেলা আওয়ামীলীগের উদ্যোগে মশাল মিছিল হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪০ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসকে সামনে রেখে  সন্ধ্যা সাড়ে ৭টায় এই মশাল মিছিল বের হয়। জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক লক্ষি পদ দাস এই মিছিলের নেতৃত্ব দেন।

মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহ সভাপতি একেএম জাহাঙ্গীর, সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক বাহাদুর, মানস কান্তি দাশ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তৌহিদুর রহমান চৌধুরী রাশেদ, সাধারণ সম্পাদক সুজন চৌধুরী সঞ্জয়, আওয়ামীলীগ নেতা কামাল পাশা, জেলা ছাত্রলীগের সভাপতি কাউসার সোহাগ, সাধারণ সম্পাদক জনি সুশিল, কলেজ ছাত্রলীগের আহবায়ক নাজমুল হোসেন বাবলুসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা অংশ গ্রহণ করেন।

এদিকে ৪০ দিনের কর্মসুচীর অংশ হিসেবে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে জেলা কৃষক লীগের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান ও বিনামুল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসুচী পালন করা হয়েছে। সকাল ৯টা থেকে টানা বিকেল ৫টা পর্যন্ত এই কর্মসুচী চলে। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কর্মসুচীর উদ্বোধন করেন।

এতে সভপতিত্ব করেন কৃষকলীগের সভাপতি প্রজ্ঞাসার বড়ুয়া পাপন। অন্যান্যের মধ্যে জেলা পরিষদের সদস্য লক্ষি পদ দাস, ক্যসাপ্রু মারমা, আওয়ামীলীগ নেতা নুর আলী, কৃষকলীগের সাধারণ সম্পাদক সেলিম রেজাসহ অংগ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। দিনব্যাপী আয়োজিত এই কর্মসুচীতে জেলা আওয়ামীলীগ ও অংগ সংগঠনের অর্ধ শতাধিক নেতাকর্মী স্বেচ্চায় রক্তদান করেন এবং বিভিন্ন শ্রেনী পেশার শতাধিক মানুষ রক্তের প্রুপ নির্ণয় করেন।

আগামীকাল জাতীয় শোক দিবস উপলক্ষে দিন ব্যাপী নানা কর্মসুচী রয়েছে। এই কর্মসুচীতে নেতৃত্ব দিবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

(এএফবি/এসসি/আগষ্ট ১৪,২০১৫)