মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুর সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের তিন শিক্ষককে হঠাৎ বদলি করায় ক্ষুব্ধ হয়ে উঠেছে কলেজের শিক্ষার্থীরা।

এই তিন শিক্ষকের বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জনের ঘোষণা দিয়ে শনিবার বেলা ১১টায় কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে কলেজের শিক্ষার্থীরা। তাদের এ কর্মসূচির সাথে একাত্বতা ঘোষণা করেছে জেলা ছাত্রলীগ।

কলেজ ও বিক্ষুদ্ধ শিক্ষার্থী সূত্রে জানা গেছে, সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজে শিক্ষক না দিয়ে হঠাৎ কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক সমির কৃষ্ণ গোলদার, ইতিহাস বিভাগের প্রভাষক নাদিরুজ্জামান ও গণিত বিভাগের প্রভাষক খলিলুর রহমানকে মাদারীপুর সরকারি সুফিয়া মহিলা কলেজে বদলি করা হয়েছে।

এর প্রতিবাদে এবং বদলি প্রত্যাহারের দাবিতে কলেজ শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা রিপন কাজীর নেতৃত্বে যৌথভাবে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

ছাত্রনেতারা জানান, কলেজে বিপুল সংখ্যক শিক্ষার্থীর লেখাপড়া বন্ধ করে দিয়ে এবং কোন শিক্ষক নিয়োগ না দিয়ে মহাপরিচালক আকস্মিকভাবে এই তিন শিক্ষককে অন্যত্র বদলি করে দিয়েছেন। ফলে নাজিমউদ্দিন কলেজের লেখাপড়া চরমভাবে বিঘ্নিত হবে। তার এই সিদ্ধান্ত পরিবর্তন করে বৃহত্তর স্বার্থে এ বদলি আদেশ প্রত্যাহারের দাবি জানানো হয়েছে।

তারা আরো জানায়, অনতিবিলম্বে যদি তাদের এ বদলি আদেশ প্রত্যাহার না করা হয় তাহলে বৃহৎ আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

বিক্ষোভ মিছিল ও মানববন্ধন পরবর্তী ছাত্র-ছাত্রী সমাবেশে বক্তব্য রাখেন ছাত্রলীগ নেতা রিপন কাজী, মাসুদুর রহমান হাওলাদার, মুরাদ হোসেন মামুন, মিলন হাওলাদার, সুজন জমাদার প্রমুখ।

(এএসএ/এলপিবি/আগস্ট ২৯, ২০১৫)