বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটে সদর হাসপাতালে চিকিৎসাধীন নির্যাতিতা পোশাক শ্রমিক ফাতেমা বেগমকে (২৫) আর্থিক সহায়তা প্রদান করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্রাক।

বুধবার দুপুরে ব্রাকের একটি প্রতিনিধি দল হাসপাতালে গিয়ে তার চিকিৎসার খোঁজ খবর নেন এবং চিকিৎসা সহায়তার প্রদান করেন।

ব্রাক মানবাধিকার ও আইন সহায়তা কর্মসূচির জেলা ব্যবস্থাপক পলাশ হালদার বলেন, গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর পোশাক শ্রমিক ফাতেমার উপর বর্বর নির্যাতনের বিষয়টি জেনে আমার তার পাশে দাঁড়াতে এগিয়ে আসি। ব্রাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির আওতায় নির্যাতিতা ফাতেমাকে জরুরী চিকিৎসা সহায়তার প্রদান করা হয়েছে। এছাড়া তার পক্ষে মামলা পরিচালানর জন্য ব্রাক লিগাল এইড প্রদান করবে।

বাগেরহাটে ব্রাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির প্রধান নয়ন হালদারের নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন, ব্রাকের সিনিয়র জেলা ব্যাবস্থাপক মো. আকরামুল ইসলাম, মো. খলিলুর রহমান, সদর হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারের প্রোগ্রাম অফিসার শেখ মো. এনামুল কবির প্রমুখ। এ সময় আরো উপস্থিত ছিলেন, দৈনিক কালের কন্ঠের প্রতিনিধি বিষ্ণু প্রসাদ চক্রবর্তী, সময় টেলিভিশনের জেলা প্রতিনিধি আলী আকবর টুটুল, রামপাল প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এম এ সবুর রানাসহ সাংবাদিক নেতৃবৃন্দ।

বাগেরহাটের রামপাল উপজেলার সিংড়াবুনিয়া গ্রামের আউব আলী শেখের মেয়ে পোশাক শ্রমিক ফাতেমা স্বামী হাফিজুর রহমানের হাতে অমানুবিক নির্যাতনের চার দিন পর গত শনিবার গাজীপুরের মৌচাক থেকে তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়।

(একে/এলপিবি/সেপ্টেম্বর ২, ২০১৫)