কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব খন্দকার আজিজুর রহমান পেরার সভাপতিত্বেও কাপাসিয়া থানা অফিসার ইনর্চাজ মো: আহসান উল্লাহ‘র সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা পুলিশ সুপার মুহাম্মদ হারুন -অর রশিদ পি পি এম । বিশেষ অতিথি ছিলেন কাপাসিয়া উপজেলা নিবার্হী অফিসার আনিসুর রহমান,কাপাসিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুহাম্মদ শহীদুলাহ, কাপাসিয়া উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান অ্যাড. রেজাউর রহমান লস্কর মিঠু,পুলিশ সার্কেল (কালিগঞ্জ) সালেহ উদ্দিন,কালিগঞ্জ থানার ওসি মোস্তাফিজুর রহমান, কাপাসিয়া থারার ওসি (তদন্ত)আবুল কাসেম পি পি এম।

অন্যাদের মধ্যে বক্তব্য রাখেন কাপাসিয়া উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আজগর রশিদ খান, তারাগঞ্জ কলেজের সাবেক অধ্যক্ষ বোরহান উদ্দিন আহম্মেদ,কাপাসিয়া উপজেলা আওয়ামীলীগের সধারন সম্পাদক মিজানুর রহমান, দূর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউনুছ আলী মোল্লা, মোক্তারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরিফুল ইমলাম তোরন, তারাগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি শামসুল আলম ভুইয়া প্রমুখ।

গাজীপুর জেলা পুলিশ সুপার মুহাম্মদ হারুন -অর রশিদ তার বক্তৃতায় বলেন , জনগন সচেতন না হলে এলাকা থেকে চুরি ডাকাতি কমবে না। কারা চুরি ডাকাতি করছেন এলাকার মানুষ তা জানে। এলাকার লোকের সহযোগিতা ও তথ্য পেলে অপরাধীদের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা গ্রহন করা সম্ভব। এলাকার লোকের সহযোগিতা ছাড়া বাইরের লোক এসে এখানে চুরি ডাকাতি করতে সাহস পাবে না। তারাগঞ্জ অঞ্চল একটি শিক্ষিত এলাকা ।

বিগত ৪০ বছর ধরে এখানে চুরি ডাকাতি বন্ধ থাকলে ও নতুন করে অপরাধীরা মাথাচাড়া দিয়ে উঠেছে। এদের রিরুদ্ধে আপনারা এলাকায় ঐক্য গড়ে তুলুন। তিন আরো বলেন, হয় পুলিশ থাকবে, নয়তো বা সন্ত্রাসীরা থাকবে। গাজীপুরে কোন সন্ত্রাসী চাদাবাজ, মাস্তান, চোর, ডাকাতদের স্থান নেই। থানার টাউট- বাটপারদের আগে ধরতে হবে। তাদের নিমূর্ল করাই পুলিশের কাজ। মাদকের ফলে যুব সমাজ আজ ধ্বংশের পথে। আপরারা জানেন এলাকায় কারা মাদক সেবন করে, মাদক বিক্রি করে । তিনি বলেন ,আমরা মাদকের বিরুদ্ধে কাজ করছি। আমি জানি অনেক পুলিশ অপরাধীর সাথে জড়িত। কাউকেই ছাড় দেয়া হবে না। যারা চাকুরি করে না, লেখাপড়া করে না, দিনের বেলায় ঘুমায়, তারাই এলাকায় মাদক সেবন করে ও সন্ত্রাস করে। তাদের তালিকা তৈরী করে পুলিশের কাছে দেয়ার জন্য জন্য এলাকার জনগনের প্রতি তিনি আহব্বান জানান। পুলিশ সুপার হারুনঅর রশিদ রাত্রিকালীন পাহাড়ার জন্য এলাকার কমিউনিটি পুলিশের হাতে পোষাক ও দেশীয় অ¤্র (ভল্লম)ও লাঠি প্রদান করেন।

সমাবেশে কাপাসিয়া ও কালিগঞ্জ উপজেলার দুর্গাপুর ও মোক্তারপুর ইউনিয়নের জনপ্রতিনিধি,বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ,বাজার ব্যবসায়ী, কমিউনিটি পুলিশ ও শিক্ষক সমাজসেবক সহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।
(এসডি/এসসি/সেপ্টেম্বর০৫,২০১৫)