গাজীপুর প্রতিনিধি : বৃহত্তর রংপুর সাংবাদিক সমিতির জমি দখল ও ৫ লাখ টাকা চাদাঁ দাবির ঘটনায় দায়ের করা মামলার আসামী মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক আলমগীর হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার দুপুরে মহানগরীর পুবাইলের মেঘডুবি এলাকার একটি বাড়ি থেকে দেহরক্ষীসহ তাকে গ্রেপ্তার করা হয়।

এর আগে গত রবিবার গ্রেপ্তার করা হয় আলমীগের বড় দুই ভাই কাজী আজিম উদ্দিন কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি ছাত্রলীগ নেতা লিয়াকত হোসেন (৩৫) এবং গাজীপুর শহর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আইয়ুব রানাকে (৪৫)। এখনো পলাতক রয়েছেন মামলার প্রধান আসামী আলমগীরের ছোট ভাই গাজীপুর মহানগর ছাত্রলীগের সভাপতি মাসুদ রানা এরশাদ।

জয়দেবপুর থানার ওসি খন্দকার রেজাউল হাসান রেজা জানান, গাজীপুর শহরের শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজের কাছে রংপুর বিভাগ সাংবাদিক সমিতিকে ৪ শতক জমি লীজ দেয় ভূমি সংস্কার বোর্ড। ওই জমি জবর দখলের পায়তারা এবং ৫ লাখ টাকা চাদাঁ দাবির অভিযোগে শনিবার রাতে জয়দেবপুর থানায় মামলা করেন একটি বেসরকারী টেলিভিশনের সাংবাদিক কেরামত উল্লাহ বিপ্লব। ওই মামলায় রবিবার গ্রেপ্তার করা হয় লিয়াকত হোসেন এবং আইয়ুব রানাকে এবং সোমবার দুপুরে আলমগীর হোসেনকে তার দেহরক্ষী শাহ আলমসহ গ্রেপ্তার করা হয়।

এদিকে লিয়াকত হোসেন এবং আইয়ুব রানাকে জিজ্ঞাসাবাদের জন্যে ৭ দিনের রিমান্ড চেয়ে গতকাল সোমবার দুপুরে আদালতে পাঠায় পুলিশ। বিচারক গাজীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনোয়ারা বেগম রিমান্ড না মঞ্জুর করে তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেয়।
গাজীপুর আদালতের পরিদর্শক মো. রবিউল হোসেন জানান, লিয়াকত হোসেন এবং আইয়ুব রানাকে রবিবার আদালতে আনা হলে ২০ লাখ টাকার চাঁদাদাবির অভিযোগে গত বছর দায়ের করা অপর একটি মামলাতেও গ্রেপ্তার দেখানো হয়েছে। তারা ওই মামলার এজাহার ভুক্ত আসামী।

(এসএএস/অ/সেপ্টেম্বর ০৭, ২০১৫)