মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুর জেলা তথ্য অফিসের উদ্যোগে এবং কালকিনি উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় শিশু ও নারী উন্নয়নে যোগাযোগ কার্যক্রম (৪র্থ পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় ‘নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের ওরিয়েন্টেশন কর্মশালা’ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে অফিসার্স ক্লাবে এই কর্মশালা অনুষ্ঠিত হয় এবং এতে মাদারীপুর জেলা তথ্য অফিসার দীপংকর বরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন উপজেলা চেয়ারম্যান তৌফিকুজ্জামান শাহীন।

সরকারি বেসরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, স্কুল কলেজের শিক্ষক, সাংবাদিক, ধর্মীয় প্রতিনিধিসহ গণ্যমান্য ব্যক্তিবর্গের অংশগ্রহণে এসময় বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন উপজেলা আ’লীগের সভাপতি অধ্যাপিকা তাহমিনা সিদ্দিকী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কাজী নাসরিন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মো. রেজাউল করিম।

আলোচনা করেন কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজের সাবেক অধ্যক্ষ বাবু লক্ষণ সিকদার, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি নিজামউদ্দিন ঢালী, কালকিনি উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন প্রমুখ।

এসময় যৌতুক ও বাল্য বিবাহ, স্যানিটেশন, পরিবেশ ও জন্ম নিবন্ধন, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ, মা ও শিশু স্বাস্থ্যের পরিচর্যা এবং নিরাপদ মাতৃত্ব বিষয়ে আলোচনা করা হয়।

(এএসএ/এএস/সেপ্টেম্বর ১০, ২০১৫)