কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি: পি আই বি’র উদ্যোগে ৩ দিনব্যাপী সাংবাদিক বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স আজ শনিবার সন্ধ্যায় সমাপনি অনুষ্ঠানের মধ্যে দিয়ে শেষ হয়েছে।

প্রশিক্ষণে কাপাসিয়া, শ্রীপুর ও গাজীপুর সদরের ৩৫ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

কাপাসিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে পিআইবি’র মহাপরিচালক মোঃ শাহ আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে শিক্ষার্থী সাংবাদিকদের মাঝে সার্টিফিকেট বিতরণ করেন স্থানীয় সংসদ সদস্য ও তথ্য মন্ত্রণালয় সম্পর্কীয় সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সিমিন হোসেন রিমি।

কোর্সের সমন্বয়কারী ও অনুষ্ঠান পরিচালনা করেন পিআইবি’র প্রশিক্ষক পারভীন সুলতানা রাব্বী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সংবাদ সংস্থার প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ, কাপাসিয়া প্রেস ক্লাবের সভাপতি মুহম্মদ শহীদুল্লাহ, গাজীপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও বাসসে’র রিপোর্টার আতাউর রহমান, প্রশিক্ষণার্থী ও কাপাসিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক অধ্যাপক সামসুল হুদা লিটন, ও উম্মেকুলসুম শিল্পী।

উপস্থিত ছিলেন কাপাসিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট রেজাউর রহমান লস্কর মিঠু, উপজেলা নির্বাহী অফিসার আনিসুর রহমান, উপজেলা আওযামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান।

এমপি রিমি বলেন, সারা পৃথিবীতে স্বীকৃত ৩টি মহৎ ও মানবতার পেশা রয়েছে এগুলো হচ্ছে চিকিৎসক, শিক্ষক ও সাংবাদিক। এর মাঝে দেশ, জাতি ও মানুষের কল্যাণে সাংবাদিকতা পেশা অন্যতম।

পিআইবি’র মহা পরিচালক শাহ আলমগীর বলেন, সাংবাদিকদের একটি নীতিমালায় আনা উচিত এবং শিক্ষদের মত সাংবাদিকদের ও নিবন্ধন থাকা প্রয়োজন। দুস্থ, অসহায় সাংবাদিকদের কল্যানে সরকারী ভাবে আরো তহবিল প্রয়োজন, যাতে সারা দেশের সকল সাংবাদিকরা এর সুফল পেতে পারেন।

(এসকেডি/এলপিবি/সেপ্টেম্বর ১৩, ২০১৫)