গাইবান্ধা প্রতিনিধি :গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলায় তৃতীয় শ্রেণীর ছাত্রীকে যৌণ নিপীড়নের অভিযোগে গতকাল বুধবার খন্দকার আবু বক্কর সিদ্দিক (৫০) নামে এক মাদ্রাসা শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত খন্দকার আবু বক্কর উপজেলার কিশামত বাগচি সিদ্দিকীয়া দ্বি-মূখি সিনিয়র আলিম মাদ্রাসার এবতেদায়ী শাখার প্রধান শিক্ষক। তিনি কিশামত বাগচি গ্রামের আব্দুস ছালাম খন্দাকারের ছেলে।

প্রত্যক্ষদর্শী ও ছাত্রীর অভিভাবকরা জানান, খন্দকার আবু বক্কর সিদ্দিক গত বৃহস্পতিবার মাদ্রাসার তৃতীয় শ্রেণীর ওই ছাত্রী আরবী ক্লাসে পড়া দিতে না পারায় তাকে কাছে ডেকে নিয়ে তার শরীরের স্পর্শকাতর স্থানে হাত দেয়। ওই ঘটনার পর ওই ছাত্রী মাদ্রাসায় আসা বন্ধ করে দেয়। পরে বাড়ীতে তার অভিভাবকরা মাদ্রাসায় না যাওয়ার কারণ জানতে চাইলে ছাত্রীটি শিক্ষকের অপকর্মের কথা প্রকাশ করে। অভিভাবকরা বিষয়টি এলাকাবাসিকে জানালে তারা ক্ষিপ্ত হয়ে গতকাল বুধবার মাদ্রাসা ঘেরাও করে ওই শিক্ষকের শাস্তির দাবি করে। এতে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মাদ্রাসা শিক্ষক খন্দকার আবু বক্কর সিদ্দিককে গ্রেপ্তার করে।

সাদুল্যাপুর থানার ওসি ফরহাদ ইমরুল কায়েস ঘটনার সত্যতা নিশ্চিত করেন। এব্যাপারে ওই শিক্ষকের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করা হয়েছে বলে তিনি জানান।

(আরআই/এসসি/সেপ্টেম্বর১৬,২০১৫)