গাজীপুর প্রতিনিধি : গাজীপুর মহানগরীর মিরেরগাঁওয়ে এক মুক্তিযোদ্ধার বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতদের হামলায় গৃহকর্তা আবদুল কাদের (৬৫) তার দুই ছেলে মঞ্জুরুল করিম (৩৬) ও শিবলু মিয়া (২৮) এবং প্রতিবেশী ইমান উদ্দিন (৪৫) ও আমির উদ্দিন (৬০) গুরুতর আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ভর্তি হয়েছে।

স্থানীয় কাউন্সিলর মো. ফারুক আহমেদ জানান, শুক্রবার রাত একটার দিকে আবদুল কাদেরের বাড়িতে ১৫-১৬ জনের ডাকাত দল হানা দেয়।

ডাকাতরা বাড়ির কলাপসিবল গেইট ভেঙ্গে ঘরে প্রবেশ করে অস্ত্রের মুখে বাবা ও দুই ছেলেকে জিম্মি করে। এ সময় ডাতাতরা নগদ টাকা, স্বর্ণলংকার ও মোবাইল ফোনসহ মূল্যবান মালামাল লুট করে নেয়। এক পর্যায়ে মুক্তিযোদ্ধা ও তার দুই ছেলে ডাক-চিৎকার শুরু করলে ডাকাত দল তাদের ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে জখম করে। চিৎকার শুনে প্রতিবেশী ইমান উদ্দিন ও আমির উদ্দিন এগিয়ে গেলে তাদেরকেও কুপিয়ে জখম করে ডাকাতরা।

এলাকাবাসি ছুটে আসার আগেই ডাকাতরা পালিয়ে যায়। রাতেই থানায় জানানো হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে যায়। সেখান থেকে তাদের ডাকা মেডিকেল কলেজ হাসপাতাল পাঠানো হয়। পরিবারের সদস্যরা হাসপাতালে থাকায় লুট করে নেওয়া টাকা ও মালামালের পরিমান জানা যায়নি।

জয়দেবপুর থানার ওসি খন্দকার রেজাউল হাসান জানান, এটি ডাকাতির ঘটনা নয়, জমি নিয়ে পূর্ব শত্রুতার জের ধরে ওই হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে। আহত ৫জনকে গুরুতর অবস্থায় চিকিৎসার জন্যে ঢাকায় পাঠানো হয়েছে।

(এসএএস/এএস/সেপ্টেম্বর ১৯, ২০১৫)