গাজীপুর প্রতিনিধি : মেলা থেকে কর আদায় হয়েছে প্রায় দেড় কোটি টাকা। রির্টান জমা দিয়েছেন ১৩’শ ২০ জন। টিন নিবন্ধনসহ নানা ধরনের সেবা গ্রহণ করেছেন ৬ হাজার ৫৬৮ জন।

গাজীপুর কর অঞ্চল আয়োজিত চারদিনের কর মেলা শেষে শনিবার বিকেলে আয়োজকদের সূত্রে এসব তথ্য জানা গেছে।

এদিকে গাজীপুর কর অঞ্চলের সেরা করদাতাকে সম্মাননা ও সনদপত্র প্রদান করা হয়েছে। শনিবার সকালে শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে এ উপলক্ষ্যে গাজীপুর কর অঞ্চলের কর কমিশনার মাহবুব হোসেনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন-যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল এমপি। বক্তব্য রাখেন গাজীপুরের জেলা প্রশাসক এসএম আলম, গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ, গাজীপুর চেম্বার অব কমার্সের সভাপতি মো. আনোয়ার সাদাত, করদাতা মো. মোবারক হোসেন প্রমুখ।

২০১৪-২০১৫ কর বছরের সেরা করদাতা নির্বাচিত হয়েছেন টেলিকম ডিস্ট্রিবিউটরস এসোসিয়েশন অব বাংলাদেশের (টিড্যাব) কেন্দ্রীয় সভাপতি ব্যবসায়ী মো. মোবারক হোসেন। ওই সময়ে তিনি এক কোটি ২৯ লাখ টাকার কর প্রদান করেছেন। এনিয়ে তিনি তৃতীয় বারের মত গাজীপুর কর অঞ্চলের সেরা করদাতা হিসেবে নির্বাচিত হয়েছেন। অনুষ্ঠানে তিনি এছাড়াও জেলার ৯ সর্বোচ্চ করদাতাকে সম্মাননা ও সনদপত্র প্রদান করা হয়।


(আরকেপি/এসসি/সেপ্টেম্বর১৯,২০১৫)