বান্দরবান প্রতিনিধি: বান্দরবানে এক চাঞ্চল্যকর হত্যা মামলার রায় ঘোষণা করেছে জেলা ও দায়েরা জজ আদালত।

বুধবার সকালে জেলা ও দায়েরা জজ আদালতের এজলাসে আসামির উপস্থিতিতে মিয়ানমারের এক নাগরিককে নিজের স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে জেলা ও দায়েরা জজ মোঃ শফিকুর রহমান।

মামলার বিবরণে জানা যায়, মিয়ানমার থেকে স্বপরিবারে পালিয়ে আসা রোহিঙ্গা পরিবার বান্দরবান জেলার আলীকদম উপজেলার পানবাজার এলাকায় অবৈধভাবে বসবাস করে আসছিলেন। গত ২৪ সেপ্টেম্বর ২০০৯ ইং তারিখে পানবাজার এলাকায় স্বামী মোঃ ইলিয়াছ আলী (৩০) ও তার স্ত্রী খুরশিদা বেগমের সাথে ঝগড়া হয়। ঝগড়ার পর মোঃ ইলিয়াছ সেগুন বাগান এলাকায় চলে গেলে তার স্ত্রী খুরশিদাও পিছু নিয়ে সেখানে যায়। ঐদিন রাত ৮টার সময় সেগুন বাগান এলাকায় স্ত্রীকে নির্জন এবং একা পেয়ে শ্বাসরোধ করে হত্যা করে সেগুন বাগানে লাশ গুম করে রাখে। পরে স্থানীয় জনতা এবং উপজেলা চেয়ারম্যান আবুল কালাম তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে সে তার স্ত্রীকে হত্যার কথা স্বীকার করে। পরে পুলিশের সহযোগিতায় ইলিয়াছ আলীর স্ত্রী খুরশিদা বেগমের লাশ উদ্ধার করে।

ঐ দিনই আলীকদম থানায় মামলা রুজু করা হয়। মামলা নং দায়েরা ৮৬/২০০৯। ধারা ৩০২/২০১/৩১৩ দন্ডবিধি। এ ঘটনায় আসামি তার স্ত্রীকে হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দয়ে। দীর্ঘদিন ধরে চাঞ্চল্যকর এই মামলা ৯ জনের স্বাক্ষ্যগ্রহন স্বাপেক্ষে দোষী সাব্যস্ত করে বুধবার মামলার চুড়ান্ত রায় ঘোষনা করে।

বিজ্ঞ জেলা ও দায়েরা জজ মোঃ শফিকুর রহমান স্ত্রী হত্যার দায়ে মিয়ানমার নাগরিক মোঃ ইলিয়াছকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ বছর বিনাশ্রম কারাদন্ডের রায় ঘোষণা করেন।

(এএফবি/এলপিবি/সেপ্টেম্বর ৩০, ২০১৫)