বরিশাল প্রতিনিধি: বরিশালের উজিরপুরের সাতলা মাধ্যমিক বিদ্যালয়ের বাসনা রায় নামক এক জে.এস.সি পরীক্ষার্থীকে চলমান মডেল টেষ্ট পরীক্ষায় অংশ নিতে দেয়নি ওই বিদ্যালয়ের ম্যনেজিং কমিটির সভাপতি আঃ খালেক আজাদ।

বৃহস্পতিবার সকাল ১০টায় পরীক্ষা শুরু হলেও দেড় ঘন্টা পরে উপজেলা নির্বাহী অফিসার ঝুমুর বালার হস্তক্ষেপে ওই পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। বাসনা রায়’র কাকা প্রভাষক সুনির্মল রায় ও বিধান রায় অভিযোগ করে বলেছেন সাতলা মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী ও জে.এস.সি পরীক্ষার্থী বাসনাকে নিয়ে তারা বৃহস্পতিবার মডেল টেষ্ট ( বাংলা পরীক্ষা) দেওয়াতে গেলে ম্যানেজিং কমিটির বিতর্কিত সভাপতি ও সাতলা এলাকার নামকরা ভুমিদস্যু আঃ খালেক আজাদ বাসনাকে পরীক্ষায় অংশ নিতে দিবে না বলে জানিয়ে দেয় এবং তার কাকা প্রভাষক সুর্নিমল রায়কে প্রথমে গালিগালাজ করতে থাকে এবং লাঠি সোঠা দিয়ে পিটানোর ভয় দেখিয়ে স্কুল এলাকা থেকে তাড়িয়ে দেয়।

পরে তারা স্থানীয় আওয়ামী লীগ নেতাদের সহায়তায় বিষয় উপজেলা নির্বাহী অফিসার ঝুমুর বালাকে জানালে তিনি ওই পরীক্ষার্থীকে বেলা সারে ১১টায় পরীক্ষায় অংশগ্রহণের ব্যাবস্থা করে দেন। এ ব্যাপারে অভিযুক্ত সভাপতি আঃ খালেক আজাদের সাথে বার বার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি ।

(কেকেসি/এলপিবি/অক্টোবর ১, ২০১৫)