টাঙ্গাইল প্রতিনিধি : কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকীর মনোনয়ন বাতিল চ্যালেঞ্জ করে আইনি লড়াই করবেন বলে জানা গেছে। বুধবার দুপুর ১২টার দিকে জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম রফিক এ তথ্য জানান।

রফিক আরো বলেন, ইতোমধ্যেই আমরা আইনি লড়াইয়ের জন্য সকল কাগজপত্রও সংগ্রহ করেছি। আগামীকাল বৃহস্পতিবার আমাদের একটি মিটিং শেষে আপিলের বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত হবে বলেও জানান তিনি।

এ পর্যায়ে বাংলাদেশ ব্যাংক ও অগ্রণী ব্যাংকের গ্রাহকসেবার মান নিয়ে কড়া সমালোচনা করেন। তিনি অভিযোগ করেন, একটি মহল বঙ্গবীরকে নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখতেই এ অভিযোগ এনেছেন।

উল্লেখ্য, মঙ্গলবার দুপুরে জাতীয় সংসদের টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপ-নির্বাচনে বঙ্গবীর কাদের সিদ্দিকীসহ ৪ জনের মনোনয়নপত্র বাতিল করে জেলা রির্টানিং অফিসার মো. আলীমুজ্জামান।

রিটার্নিং কর্মকর্তা জানান, সোনার বাংলা প্রকৌশলী সংস্থার নামে অগ্রণী ব্যাংকে ১০ কোটি ৮৮ লাখ ২৬ হাজার ৪১০ টাকা ঋণ থাকায় মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে ঋণ খেলাপির কারণে বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী ও তার স্ত্রী নাসরিন কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

অপরদিকে, জাতীয় পার্টির (জাপা) প্রার্থী সৈয়দ মোস্তাক হোসেন রতনের জমা দেয়া কাগজপত্রে দলীয় মনোনয়নের বৈধ কাগজ না থাকায় এবং স্বতন্ত্র প্রার্থী আব্দুল আলিমের জমা দেয়া ১ শতাংশ ভোটারের তথ্যে গড়মিল থাকায় তাদের দু’জনের মনোনয়নপত্র বাতিল করা হয়।

(ওএস/এএস/অক্টোবর ১৪, ২০১৫)