সাতক্ষীরা প্রতিনিধি: শুরু হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দূর্গোৎসব। এবছর সাতক্ষীরা জেলায় মোট ৫৬৪ টি পূজা মন্ডপে জাঁকজমকভাবে পালিত হচ্ছে শারদীয় দূর্গোৎসব। 

শারদীয় দূর্গোৎসবের মহা সপ্তমী। সনাতন ধর্মাবলম্বীরা বিভিন্ন ধরনের পূজা অর্চনার মধ্য দিয়ে পালন করছে মহা সপ্তমী। জেলায় শারদীয় দূর্গোৎসব নির্বিঘ্নে, আনন্দঘন ও উৎসবমূখর পরিবেশে উদযাপনের লক্ষ্যে জেলা পুলিশ ব্যাপক নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করেছে। জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ সার্বক্ষণিকভাবে নিরাপত্তার বিষয়টি তদারকি করছেন।

এরই অংশ হিসেবে সাতক্ষীরা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মীর মোদ্দাচ্ছের হোসেন পুরাতন সাতক্ষীরার মায়ের বাড়ি মন্দির পরিদর্শন করেন এবং পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের সংগে মতবিনিময় করেন। সেখানে তিনি জেলা মন্দির কমিটির ব্যবস্থাপনায় ‘মন্দির দর্পণ’ শারদীয় সংখ্যা-২৪ এর মোড়ক উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।
সংক্ষিপ্ত বক্তব্যে প্রধান অতিথি সনাতন ধর্মাবলম্বীর সকলকে শারদীয় শুভেচ্ছা জানান এবং আনন্দঘন ও উৎসবমূখর পরিবেশে শারদীয় দূর্গোৎসব পালনের আহবান জানান। তিনি পূজা উদযাপন কমিটির সদস্যদের নিরাপত্তা বিষয়ে বিভিন্ন দিক নির্দেশনামূলক পরামর্শ এবং সার্বিক সহায়তার আশ্বাস প্রদান করেন।

(এমকেএ/এনএস/ অক্টোবর ২১, ২০১৫)