স্টাফ রিপোর্টার : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, জঙ্গি ও তেঁতুল হুজুরদের কথায় দেশ চলবে না। তিনি বলেন, কোনো এক জঙ্গি সংগঠন চিঠির মাধ্যমে হুমকি দিয়েছে যে, সব জায়গায় নারীরা তাদের কর্মক্ষেত্রে থাকতে পারবে না। এই বক্তব্য শুধু জঙ্গি ও তেঁতুল হুজুরদের কথা।

মঙ্গলবার বিকেলে রাজধানীর কারওয়ান বাজার সোনারগাঁও হোটেলের হলরুমে ইউনিসেফ আয়োজিত ‘দশম মীনা মিডিয়া পুরস্কার-২০১৫’ বিজয়ীদের মাঝে বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি একথা বলেন।

ইউনিসেফের শাকিল আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দশম মীনা মিডিয়া পুরস্কারের বিচারক জাকির হোসেন, অভিনেত্রী আরিফা জামান মৌসুমী, একাত্তর টেলিভিশনের উপস্থাপক মিথিলা ফারজানা।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে নারীরা থাকবেন এবং তারাই দেশ পরিচালনা করবেন; শুধু থাকবে না জঙ্গিরা। নারীদের উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, জঙ্গিদের কেউ ভয় পাবেন না। আপনারা জোট বেঁধে মাথা উঁচু করে নিশ্চিন্তে থাকুন। জয় আপনাদেরই হবে। আমরা এসব হুমকিদাতা জঙ্গিদের আইনের আওতায় এনে শাস্তিরর ব্যবস্থা করবো।

তিনি বলেন, স্বাধীনতার প্রশ্নের বাংলার মানুষ কখনো পাকিস্তানিদের কাছে মাথা নত করেনি। তেমনি আগাছার মতো গজিয়ে ওঠা জঙ্গিদের কাছেও তারা মাথা নত করবে না। ওরা ধ্বংসযজ্ঞ চালানোর আগেই ওদের মূলোৎপাটন করতে হবে।

রাজনৈতিক দল ও নেতাকর্মীদের প্রতি দৃষ্টি আকর্ষণ করে মন্ত্রী বলেন, রাজনৈতিক দল ও নেতাকর্মীরা যদি আরো মনোযোগী হয় তাহলে নারীদের প্রতি যে লিঙ্গ বৈষম্য আছে তা বাংলাদেশ থেকে চিরতরে দূর করা সম্ভব। নারীদের প্রতি যেসব লিঙ্গ বৈষম্য ও নির্যাতন করা হচ্ছে তার প্রতি রাজনৈতিক দল ও নেতাকর্মীদের সজাগ দৃষ্টি রাখতে হবে।

(ওএস/এএস/অক্টোবর ২১, ২০১৫)