পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি: পার্বতীপুর উপজেলা জাসদের পাল্টাপাল্টি কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। পাল্টাপাল্টি কাউন্সিল অনুষ্ঠিত হওয়ায় দলীয় কোন্দল প্রকট আকার ধারন করেছে বলে অভিজ্ঞ মহলের ধারনা।

কাউন্সিল শুরুর আগে একটি বর্ণাঢ্য র‌্যালি শহর প্রদক্ষিণ করে। শুক্রবার শহরের বালিকা বিদ্যাপীঠ স্কুল চত্বরে উপজেলা জাসদের একটি অংশের কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলরের উপস্থিতিতে অতিথি ছিলেন জেলা জাসদের আইন বিষয়ক সম্পাদক এ্যাডঃ খাদেমুল বাসার ও সদস্য কামরুজ্জামান। কাউন্সিলে সামসুজ্জোহাকে সভাপতি ও মামুনুর রশিদকে সাধারণ সম্পাদক করে উপজেলা কমিটি এবং জামাল হোসেন নবীকে সভাপতি ও মাহমুদুল হাসানকে সাধারণ সম্পাদক করে পৌর জাসদের কমিটি গঠন করা হয়।

অপরদিকে, গত মঙ্গলবার অধ্যাপক আতাউর রহমানকে সভাপতি ও সাহাদত হোসেনকে সাধারণ সম্পাদক করে উপজেলা কমিটি এবং শিক মুসলিমুর রহমানকে সভাপতি ও সৈয়দ আব্দুল্লাহেল কাফীকে সাধারণ সম্পাদক করে পৌর কমিটি গঠিত হয়। ওই কাউন্সিলে প্রধান অতিথি ছিলেন দিনাজপুর জেলা জাসদের সাধারণ সম্পাদক লিয়াকত আলী।

দিনাজপুর জেলা জাসদের সভাপতি এ্যাডঃ ইমামুল ইসলাম ও সাধারণ সম্পাদক লিয়াকত আলী বলেন, জেলা সভাপতির ও সাধারণ সম্পাদকের অনুমতি বা উপস্থিতি ছাড়া কোন কমিটি গঠন করা হলে সেই কমিটিকে অনুমোদন দিবে না জেলা কমিটি। পাল্টাপালটি কমিটি গঠনের বিষয়টি তাদের জানা নেই।

(এএএম/এলপিবি/নভেম্বর ৭, ২০১৫)