দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের ঘোড়াঘাটে শিশু পরশের হত্যাকারিদের ফাঁসির দাবিতে সোমবার দুপুরে থানা মোড়ে মানববন্ধন ও র‌্যালী করেছে এলাকাবাসি ও ব্যবসায়িরা। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

ঘোড়াঘাট উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এসএম রবিউল ইসলামের সভাপতিত্বে থানা মোড়ে সোমবার দুপুরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন পৌর আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক আব্দুর রহিম, উপজেলা ছাত্রলীগ নেতা শামস্ হোসেনসহ ব্যবসায়ী ও স্থানীয়রা।

সমাবেশে পরশ হত্যাকারিদের দ্রুত বিচারের মাধ্যমে ফাঁসীর দাবি জানানো হয়। ওই সমাবেশে তারা পরশকে জীবিত উদ্ধারে গাফলতির অভিযোগ এনে ঘোড়াঘাট থানার ওসি নুরুজ্জামান চৌধুরীর অপসারণ দাবি করে। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে উপজেলার বিভিন্ন স্তরের লোকজন ছাড়াও স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়।

বুধবার সন্ধ্যায় ঘোড়াঘাট কালী মন্দির থেকে শিশু পরশকে একই গ্রামের জিল্লুর ও মামুন অপহরণ করে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। ওই রাতেই পরশের বাবা কেশব সাহা ঘোড়াঘাট থানায় অপহরণ মামলা করে। পরের দিন সকালে স্থানীয় কবরস্থান থেকে শিশু পরশের লাশ উদ্ধার করে পুলিশ।

এ খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসি আসামীদের ৫টি বাড়ি-ঘর পুড়িয়ে দেয়। এ ঘটনায় গ্রেফতারকৃত ৮ আসামীর মধ্যে শনিবার ৫ জনকে রিমান্ডে নেয় পুলিশ।

(এটি/এএস/নভেম্বর ১৬, ২০১৫)