স্টাফ রিপোর্টার : আনুষ্ঠানিক সম্প্রচারে আসছে বেসরকারি খাতের দীপ্ত টেলিভিশন। বুধবার সন্ধ্যায় রাজধানীর রেডিসন হোটেলে পূর্ণাঙ্গ সম্প্রচারে আসছে টিভি চ্যানেলটি। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

দীপ্ত টিভি হাজির হচ্ছে নতুন আঙ্গিকে নতুন ভাবনার বৈচিত্র্যপূর্ণ সব বিনোদন অনুষ্ঠান নিয়ে। নিজস্ব ভবন, নিজস্ব স্টুডিও আর নিজস্ব সেটে দীপ্ত টিভি নির্মাণ করছে নিজেদের সবগুলো অনুষ্ঠান। আর এই অনুষ্ঠানগুলো নির্মিত হচ্ছে দীপ্ত টিভির নিজস্ব টেকনিশিয়ান আর কুশলী পরিচালকদের হাতে।

টিভি চ্যানেল বিমুখ দর্শকদের দেশীয় চ্যানেলে ফিরিয়ে আনতে দীপ্ত টিভি নিয়ে আসছে রকমারি গল্পের অনন্য সব মেগা সিরিয়াল। প্রাথমিক অবস্থায় তিনটি মেগা সিরিয়াল সপ্তাহে ছয়দিন প্রচারিত হবে। প্রখ্যাত ঔপন্যাসিক আশাপূর্ণা দেবীর কালজয়ী উপন্যাস ‘বালুচরী’ থেকে নির্মিত হচ্ছে মেগা সিরিয়াল ‘অপরাজিতা’। হার না মেনে, পরাজিত না হয়ে কীভাবে একজন নারী এই সমাজের সমস্ত বাধা-বিপত্তিকে জয় করে সেই গল্পই অপরাজিতা।

ঢাকা শহরের একটি যৌথ পরিবারের সুখ-দুঃখ, হাসি-কান্না, আর পাওয়া না পাওয়ার ভীড়ে ভালোবেসে হারিয়ে ফেলা একজনের স্মৃতির খোঁজ নিয়ে দীপ্ত টিভিতে আসছে মেগা সিরিয়াল ‘খুঁজে ফিরি তাকে’।

কিন্তু নিজের স্বপ্নের খোঁজ পেয়ে গেছে পালকী। পালকী, গ্রামের এক সহজ-সরল-সাধারণ মেয়ে। এই সাধারণ পালকীর অসাধারণ হয়ে ওঠার গল্প নিয়ে দীপ্ত টিভিতে হাজির হচ্ছে মেগা সিরিয়াল ‘পালকী’।

মেগা সিরিয়ালই নয় শুধু; বিদেশি ভাষার বিখ্যাত টিভি সিরিজগুলো বাংলায় ভাষান্তর করে দেখাতে যাচ্ছে দীপ্ত টিভি। পৃথিবীব্যাপি প্রায় ৬০টিরও বেশি দেশে প্রচারিত ও সমাদৃত বিখ্যাত তুর্কি ধারাবাহিক ‘সুলতান সুলেমান’ আসছে দীপ্ত টিভির পর্দায়। অটোমান সাম্রাজ্যের রোমাঞ্চকর সময় আর ধ্রুপদী প্রেমের আখ্যান নিয়ে সপ্তাহে ছয়দিন দেখা যাবে সুলতান সুলেমানকে।

বড়দের পাশাপাশি দীপ্ত টিভি নিয়ে আসছে ছোটদের জন্যও দারুণ সব বিনোদন। শিশু-কিশোর আর কার্টুনভক্ত সব বয়সী দর্শকদের জন্য দীপ্ত টিভিতে প্রচারিত হবে বেনটেন আর দ্য পাওয়ারপাফ গার্লস। আর ছোটদের জন্য সবচেয়ে আনন্দের খবর হলো তাদের প্রিয় বেনটেন আর দ্য পাওয়ারপাফ গার্লস এবার কথা বলবে বাংলায়।

এছাড়া দীপ্ত টিভিতে রয়েছে কৃষিবিষয়ক ধারাবাহিক অনুষ্ঠান। রয়েছে মর্নিং শো- সাত সকালের আড্ডা। থাকছে গানের অনুষ্ঠানসহ আরো অনেক অনুষ্ঠান। আর এসবের মধ্যে দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে থাকছে দীপ্ত টিভির নিয়মিত সংবাদ পরিবেশনা।

(ওএস/এএস/নভেম্বর ১৮, ২০১৫)