গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুর গুপ্তধন দেখানোর প্রলোভন দিয়ে অপহরণ ও মুক্তিপণ দাবির ঘটনায় ৩ প্রতারককে গ্রেপ্তার এবং অপহৃত ব্যক্তিকে উদ্ধার করেছে র‌্যাব।

গ্রেপ্তারকৃতরা হলেন, গাজীপুর মহানগরীর সালনার পাকুরদেশী এলাকার নারায়ন চন্দ্র সরকারের ছেলে, মোহন চন্দ্র সরকার (২৮), তেলিপাড়া এলাকার নুরু মিয়ার ছেলে মুকুল হোসেন (২৮) ও একই এলাকার হেকিম মিয়ার ছেলে মোস্তফা কামাল (২৮)।

র‌্যাব-১ সূত্র জানায়, ঢাকার গুলশানের কালাচাঁদপুর এলাকার মহিউদ্দিন আহম্মেদ (৬৫) গত ১১ নভেম্বর বিকেলে গাজীপুর যাওয়ার কথা বলে বাসা থেকে বের হয়। গাজীপুর গেলে পূর্ব পরিচিত কয়েক ব্যক্তি সোনার কলসের গুপ্তধন কম দামে বিক্রির প্রলোভন দেখিয়ে মহানগরীর তেলিপাড়া এলাকার নির্জন স্থানে নিয়ে যায়। পরে অপহরনকারী চক্রের সদস্যরা তাঁর হাত, পা ও চোঁখ বেঁধে অজ্ঞাত স্থানে আটকে রাখে এবং পরিবারের কাছে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে। টাকা না পেলে মহিউদ্দিনকে মেরে ফেলার হুমকি দেয় তারা।

এ ঘটনায় মহিউদ্দিনের পরিবারের সদস্যরা র‌্যাব-১ এর অধিনায়কের কাছে অভিযোগ করে। গতকাল বুধবার বিকেলে লে. কমান্ডার কাজী মো. শোয়াইব হোসেনের নেতৃত্বে অভিযান চালিয়ে র‌্যাব সদস্যরা অপহনকারী দলের ওই তিন সদস্যকে গ্রেপ্তার এবং মহিউদ্দিন আহম্মেদকে উদ্ধার করে।

(এসএএস/এনএস/নভেম্বর ১৮, ২০১৫)