মাগুরা প্রতিনিধিঃ যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকাদার বলেছেন, বাংলাদেশ শান্তির দেশ। এখানে জাতি ধর্ম নির্বিশেষে সকল সম্প্রদায়ের মানুষ সম্প্রিতির সাথে শান্তিপূর্ণভাবে বসবাস করে। এ দেশে সাম্প্রদায়িকতা এবং জঙ্গীবাদের কোন স্থান নেই ।

 

তিনি গত শুক্রবার রাতে ঐতিহ্যবাহী কাত্যায়নী পূজা উপলক্ষ্যে মাগুরা শহরের বাটিকাডাঙ্গা এলাকায় একটি পূজা ম-প পরিদর্শনকালে এ কথা বলেন।

এ সময় সেখানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অবঃ) এটিএম আব্দুল ওয়াহ্হাব, জেলা প্রশাসক মাহবুবর রহমান, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রদ্যুৎ কুমার সিংহ, সহ-সভাপতি মিহির লাল কুরি, সাধারণ সম্পাদক বাসুদেব কু-ু প্রমুখ।
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আরো বলেন, কাত্যায়নী পূজা উৎসব মাগুরার ঐতিহ্য। এই পূজা উৎসব শুধু বাংলাদেশ নয় ভারতীয় উপমহাদেশের মধ্যেও প্রসিদ্ধ। হিন্দু-মুসলামসহ বিভিন্ন সম্প্রদায়ের মানুষ মিলে মিশে এই পূজা উৎসব মিলন মেলায় পরিনত হয়। এটি সাম্প্রদায়িক সম্প্রিতির উজ্জল দৃষ্টান্ত। কত্যায়নী পূজার সাফল্য কমনা করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জনান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। এর পর তিনি শহরের ছানার বটতলা, সাহাপাড়া, নতুন বাজার, নিজনান্দুয়ালী, জামরুলতলাসহ বিভিন্ন পূজাম-প পরিদর্শন করেন।
উল্লেখ্য, গত ১৭ নভেম্বর ষষ্ঠির মধ্য দিয়ে মাগুরার ৭০ টি ম-পে এ পূজা শুরু হয়। এর মধ্যে মাগুরা পৌরসভা এলাকায় ১২ টি ম-পকে ঘিরে পূজা উৎসবের মূল আকর্শণ তৈরি হয়েছে। যেখানে দেশের বিভিন্ন অঞ্চলের লক্ষ লক্ষ দর্শনার্থিরা প্রতিদিনই অংশ নিচ্ছেন। শনিবার ২১ নভেম্বর দশমীর মধ্য দিয়ে ৫ দিনব্যাপি এ পূজা শেষ হলেও এ উপলক্ষ্যে মেলা চলবে আরো ১০ দিন।

(ডিসি/এনএস/নভেম্বর ২১, ২০১৫)