পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালীর লোহালিয়া নদীতে যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় পন্যবাহী ট্রালারডুবিতে জামাল (৩০) নামে এক মাঝি নিহত হয়েছেন।

এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরো দুই জন। শনিবার ভোর ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত জামাল গলাচিপা উপজেলার চিকনিকান্দি ইউনিয়নের সুতাবাড়িয়া গ্রামের নুরু গাজীর ছেলে। আহতরা হলেন মিরাজ মৃধা (৩০) ও ফকরুল খাঁ (২৫)। তারা একই এলাকার বাসিন্দা। পুলিশ লঞ্চটির বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেয়ার কথা জানালেন।
শনিবার ভোর পাঁচ টার সময় পটুয়াখালীর লোহালিয়া নদীর ঢেউখালী নামক স্থানে ঢাকা থেকে ছেড়ে আসা ঈগল-৩ লঞ্চটি আগে থেকে নোঙ্গর করা থাকা জ্বালানী কাঠ বহনকারী ট্রলাটিকে ধাক্কা দিলে ট্রলারটি দুমরে মুচরে যায় এবং ট্রলারে ঘুমিয়ে থাকা তিন জন শ্রমিক নদীতে পরে গেলে ঘটনা স্থলেই জামাল গাজী নামক এক শ্রমিক নিহত হয় এবং বাকি দুইজন মিরাজ মৃধা ও ফকরুল খাঁ নদীতে সাতার কেটে তীরে উঠলে তাদের চিৎকারে এলাকাবাসি ছুটে এসে তাদের উদ্ধার করে পটুয়াখালী হাসপাতালে ভর্তি করে। এদের মধ্যে মিরাজের অবস্থা আশংকা জনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ট্রলারটি গলাচিপা থেকে জ্বালনী কাঠ নিয়ে গত শুক্রবার রাতে ঢেউখালী এফ খান ইটভাটায় এসে নদীর তীরে নোংগর করে ছিল। এ বিষয় পটুয়াখালীর বিআইডব্লুটি এর কোন কর্মকর্তাকে পাওয়া যায়নি।

(এসডি/এনএস/নভেম্বর ২৮, ২০১৫)