চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহরে বে-সরকারী শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সোমবার সকালে উপজেলা পরিষদের সামনে করেছে শিক্ষক, অভিভাবক, ছাত্র-ছাত্রীসহ অন্যান্যরা।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্বারকলিপি প্রদান করেছে। হানুফা মেমোরিয়াল হোমস্ এর শিক্ষার্থীর বকেয়া পরিশোধ নিয়ে অভিভাবকদের সাথে কথা কাটাকাটি হলে অভিভাবক হাজী ইয়াকুব আলী চৌধুরীর নির্দেশে তার স্ত্রী ইয়াসমিন সুলতানা, শ্যালিকা নাজনীন সুলতানা, ভাতিজি তারা খাতুন ও শ্যালক শিশির স্কুলের ভেতরে ঢুকে একটি কক্ষে আটকে রেখে অধ্যক্ষ হোসনেয়ারা হাসিকে সন্ত্রাসী কায়দায় বেদম মারপিট করে জখম করে।

পরে সঞ্জাহীন অবস্থায় বিদ্যালয়ের শিক্ষক ও কর্মচারীরা তাকে উদ্ধার করে চাটমোহর উপজেলা হাসপাতালে ভর্তি করে। এই ঘটনায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি চাটমোহর থানায় একটি মামলা দায়ের করে। কিন্তু এখন পর্যন্ত পুলিশ কাউকে গ্রেফতার করাতে না পারায় স্কুল কতৃপক্ষ এই কর্মসূচি পালন করে।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চাটমোহর উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোঃ নরুল করিম খান আরোজ, প্রেসক্লাবের সাবেক সভাপতি রকিবুর রহমান টুকুন, চাটমোহর উপজেলা মানবাধিকার কমিশনের সভাপতি কেএম বেলাল হোসেন স্বপন, শিক্ষক হাসিনা পারভিন নীলা প্রমূখ। বক্তারা অধ্যক্ষের উপর বর্বরোচিত হামলায় দোষীদের অবিলম্বে গ্রেফতার ও সুষ্ঠু বিচারের দাবী জানান।

উল্লেখ্য, বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) হাজী ইয়াকুব আলী চৌধুরীর নির্দেশে তার স্ত্রী ইয়াসমিন সুলতানা, শ্যালিকা নাজনীন সুলতানা, ভাতিজি তারা খাতুন ও শ্যালক শিশির স্কুলের ভেতরে ঢুকে অধ্যক্ষ হোসনেয়ারা হাসিকে সন্ত্রাসী কায়দায় বেদম মারপিট করে জখম করে।

(এসএইচএম/এইচআর/ডিসেম্বর ০৭, ২০১৫)