ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : আসন্ন পৌর নির্বাচনে ঈশ্বরদীতে বিএনপি দলীয় প্রার্থী মকলেছুর রহমান বাবলুকে নির্বাচনী আচরণ বিধি লংঘনের অভিযোগে ব্যাখ্যা প্রদানের জন্য রিটার্ণিং অফিসার পত্র প্রেরণ করেছে।

জেলা রিটার্ণিং অফিসার ও রিটার্ণিং অফিসার ঈশ্বরদী পৌর নির্বাচন সাইফুল ইসলাম প্রেরীত পত্রে বিএনপি প্রার্থীর বিরুদ্ধে আচরণ বিধি লংঘনের দুটি অভিযোগ আনা হয়েছে। এর একটি হলো, নির্বাচনের দিন হতে ৩ সপ্তাহ পূর্বে নির্বাচনী প্রচারণা করা এবং ঈশ্বরদী পৌরসভার লোগো ব্যবহার করা। রিটার্ণিং অফিসার প্রেরীতে পত্রে পৌরসভা (নির্বাচন) বিধিমালা, ২০১৫ এর বিধি ৫ ও ২২(২) লংঘন করায় বিধি মোতাবেক কেন প্রার্থী মকলেছুর রহমান বাবলুর বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহন করা হবে না তার ব্যাখ্যা প্রদানের জন্য বলা হয়েছে।

নির্বাচন অফিস সূত্র জানায়, মেয়র পদে আওয়ামী লীগের বৈধ প্রার্থী আবুল কালাম আজাদ মিন্টু গত ৭ই ডিসেম্বর লিখিতভাবে বিএনপি দলীয় প্রার্থী মকলেছুর রহমান বাবলুর বিরুদ্ধে আচরণ বিধি লংঘনের অভিযোগ দাখিল করেন। আবুল কালাম আজাদ মিন্টু লিখিত অভিযোগে জানান, মকলেছুর রহমান বাবলু মেয়র পদে আসীন থাকা অবস্থায় স্থানীয় বিভিন্ন পত্র পত্রিকায় পৌরসভার লোগো ব্যবহার করে বিগত ২০১১-১২ হতে ২০১৪-২০১৫ অর্থ বছরৈর উন্নয়ন কর্মকান্ডের ফিরিস্তি বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করছে এবং নিজ স্বার্থ হাসিলের জন্য পৌরসভার লোগো নির্বাচনী প্রচারণায় ব্যবহার করছে।

(এসকেকে/এইচআর/ডিসেম্বর ০৮, ২০১৫)