বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের রামপাল উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক শেখ আঃ মান্নানের বিরুদ্ধে পেড়িখালী বাজার এলাকার নিত্যানন্দ ঘোষ নামের এক সংখ্যালঘুর বাড়িতে বেড়া কেটে ফসলের ক্ষেত ও গাছপালা কেটে সাবাড় করে দিয়েছে। এঘটনায় রামপাল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে ক্ষতিগ্রস্থরা।

পুলিশ ও ক্ষতিগ্রস্তরা জানায়, রামপালের পেড়িখালী বাজার সংলগ্ন গুরুদাস ঘোষের ছেলে নিত্যানন্দ ঘোষ ১নং খাস খতিয়ানের ৪৭/১৪২২ নং দাগে .৩২ শতক জমি সরকারী ভাবে ডিসিআর নিয়ে তিনি দীর্ঘ ২০ বছর ধরে বসবাস করছেন। পাশ্ববর্তী বাসিন্দা রামপাল উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক আঃ মান্নান শেখ এই জমি তার দাবী করে ঘটনার দিন সোমবার লোকজন নিয়ে দখলের চেষ্টা চালান। নিত্যানন্দ ঘোষের অভিযোগ এসময় তিনি বাড়িতে না থাকায় তারা তার ঘর বাড়ি ক্ষেত খামারের বেড়া ভেঙ্গে কিছু গাছপালা কেটে তছনছ করে। এতে তার আনুমানিক ৫০ হাজার ক্ষতি হয়েছে বলে তিনি দাবী করেন।

রামপাল উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক শেখ আঃ মান্নানের কাছে জানতে চাইলে তিনি বলেন, নিত্যানন্দর মাত্র আড়াই শতক জমি আছে। বাকী জমি আমার পৈত্রিক সূত্র প্রাপ্ত রেকর্ডীয় সম্পত্তি। আমি তাকে আমার জমিতে ক্ষেত খামার করার জন্য দিয়েছিলাম। সে ক্ষেত খামার করার ফাঁকে বেড়া দিয়ে আমার জমি দখল করে নিয়ে যায়। আমি তাকে জমি ছাড়ার জন্য বারবর বললে ও সে আমার কথায় কোন কর্ণপাত করেনি। বাধ্য হয়ে আমি আমার জমিতে থাকা বেড়া খুলে দিয়েছি।

রামপাল থানার এসআই ইমারত হোসেন লিখিত অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

(এসএকে/এইচআর/ডিসেম্বর ০৮, ২০১৫)