বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাট পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী খান হাবিবুর রহমানের পক্ষে কাজ না করে দলের বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নেয়ার অভিযোগে জেলা ছাত্রলীগ সভাপতি চিরঞ্জীব বিশ্বাস সানিকে সভাপতির পদ থেকে অব্যাহতি দিয়েছে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি। সানিকে অব্যাহতি দিয়ে জেলা ছাত্রলীগের জেষ্ঠ্য সহসভাপতি মো. মনিরুজ্জামানকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া হয়েছে।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ বিকালে এই প্রতিবেদককে বলেন, আসন্ন পৌরসভা নির্বাচনে বাগেরহাটে আওয়ামী লীগ দলীয় মেয়র প্রার্থী খান হাবিবুর রহমানের পক্ষে অবস্থান না নিয়ে দলের বিদ্রোহী প্রার্থী ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিনা হাসিবুল হাসান শিপনের পক্ষে প্রচারণা চালাচ্ছে বাগেরহাট জেলা ছাত্রলীগ সভাপতি চিরঞ্জীব বিশ্বাস সানি। এটি সরাসরি দলীয় শৃঙ্খলা ভঙ্গ। তাই তাকে সভাপতির পদ থেকে অব্যাহতি দিয়ে জেষ্ঠ্য সহসভাপতি মো. মনিরুজ্জামানকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া হয়েছে। কেন্দ্রর এই সিদ্ধান্তের বিষয়টি জানিয়ে বুধবার সকালে তাঁকে চিঠি পাঠানো হয়েছে।

বাগেরহাট জেলা ছাত্রলীগের সভপতি চিরঞ্জীব বিশ্বাস সানি বিকালে এই প্রতিবেদককে বলেন, অব্যাহতির খবর শুনেছি। আমি নির্বাচিত সভাপতি, আমাকে কোন কারন দর্শানো নোটিশ দেয়া হয়নি। কেন্দ্র থেকে এ বিষয়ে কোন চিঠি এখনো আমি পাইনি।

(এসএকে/এইচআর/ডিসেম্বর ০৯, ২০১৫)