স্টাফ রিপোর্টার : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশে এক ধরনের নতুন ষড়যন্ত্রকারী এসেছে। যা কিছুই হয়, তারা বলে যে- ইসলামিক স্টেট (আইএস) করেছে। এ ধরনের কথা বলে ইসলামকে নত করার প্রয়াস চলছে। বৃহস্পতিবার বিকেলে তেজগাঁও ট্রাক টার্মিনালকে ‘পার্কিংমুক্ত ঘোষণার’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সম্প্রতি বিদেশিদের হত্যা, হোসনি দালানে বোমা বিস্ফোরণসহ বেশ কয়েকটি ঘটনায় দায় স্বীকার করে বার্তা দিয়েছে আইএস। এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, একদল জঙ্গিগোষ্ঠী দেশি ও আন্তর্জাতিক ষড়যন্ত্র চালাচ্ছে। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সব কিছু অতিক্রম করেছি। আমাদের গোয়েন্দা সংস্থা, আইনশৃঙ্খলা বাহিনী ও শান্তিবাহিনীর প্রচেষ্টায় সবকিছু স্বাভাবিক রয়েছে। জনগণের প্রতি আহ্বান জানাচ্ছি, আপনারা গোয়েন্দা সংস্থা ও নিরাপত্তা বাহিনীকে এসব জঙ্গিগোষ্ঠীদের ব্যাপারে তথ্য দিয়ে সহযোগিতা করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি কর্নেল (অব.) ফারুক খান, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ বাংলাদেশ ট্র্যাক কাভার্ড ভ্যান এবং ট্রান্সপোর্ট এজেন্সি মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক রুস্তম আলী খান।

(ওএস/অ/ডিসেম্বর ১০, ২০১৫)