কলাপাড়া প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়া পৌরসভা নির্বাচনে সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী রানী বেগমের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মনোনয়নপত্রের সঙ্গে সঠিক কর চিহ্নিতকরণ নাম্বার (ইটিআইএন) না দেওয়ায় আপীল শুনানীর পর পটুয়াখালীর জেলা প্রশাসক অমিতাভ সরকার শুক্রবার তার মনোনয়ন বাতিলের আদেশ প্রদান করেন।

কলাপাড়া নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলা আওয়ামী লীগ সমর্থিত সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী এবং পৌর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উম্মে তামিমা বিথী গত ৯ ডিসেম্বর জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেছিলেন। ওই অভিযোগে তিনি উল্লেখ করেন, সাত,আট ও নয় নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী রানী বেগম মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে অন্যান্য কাগজপত্রের সঙ্গে যে আয়কর বিবরণী দাখিল করেছেন তা ছিল সম্পূর্ণ ভূয়া এবং জাল। রানী বেগমের মনোনয়নপত্র বাছাইকালে তার কর চিহ্নিতকরণ নাম্বারটি’ যাচাই করা হয়নি।

উপজেলা ভারপ্রাপ্ত নির্বাচন কর্মকর্তা এবিএম সিদ্দিক বলেন, শুনানীতে রানী বেগমের প্রার্থীতা বাতিল করা হয়েছে। বাছাইতে কেন এই বিষয়টি ধরা পড়েনি জানতে চাইলে তিনি কোন সদুত্তর দিতে পারেন নি।

(এমকেআর/এইচআর/ডিসেম্বর ১২, ২০১৫)