বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে স্থগিত হওয়া মংলা পোর্ট পৌরসভার নির্বাচনের দাবীতে সংবাদ সম্মেলন করেছে ‘মংলা পৌর নাগরিক ফোরাম।

শনিবার দুপুরে প্রেসক্লাব মিলনায়তনে এই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নাগরিক ফোরামের সদস্য সচিব এইচ এম দুলাল। মেয়াদ শেষ হয়ে যাওয়ায় তিনি অবিলম্বে বর্তমান পৌর মেয়র ও কাউন্সিলরদের অপসারণ ও প্রশাসক নিয়োগের দাবি জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, ভোটার তালিকা ও সীমানা জটিলতার অজুহাত দেখিয়ে ষড়যন্ত্রমূলকভাবে মামলা দায়ের করে নির্বাচন স্থগিত করে একটি মহল নিজের স্বার্থ হাসিলসহ ও বর্তমান পৌর পরিষদ ক্ষমতায় টিকে থাকার অপপ্রয়াস চালাচ্ছে। এ অবস্থায় পৌর নাগরিক ফোরামের আয়োজিত সংবাদ সম্মেলন থেকে দ্রুত নির্বাচনের দাবীতে ৪ দফা কর্মসূচী ঘোষণা করা হয়েছে।

কর্মসূচী হলো ১৩ ডিসেম্বর বিভিন্ন শ্রেণী পেশার লোকজনের সাথে মতবিনিময়, ১৫ ডিসেম্বর স্থানীয় সংসদ সদস্যসহ সরকারের সংশ্লিষ্ট দপ্তরে স্মারকলিপি প্রদাণ, ১৮ ডিসেম্বর মানববন্ধন, ১৯ থেকে ৩১ ডিসেম্বর ওয়ার্ডে ওয়ার্ডে সভা-সমাবেশ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাগরিক ফোরামের আহবায়ক সাহাবুদ্দিন রাজা ও যুগ্ম আহবায়ক মাহাবুব হোসেন। পৌর নির্বাচনের তফসিল ঘোষণার পর সীমানা ও ভোটার তালিকা ইস্যুতে আদালতে রিটের প্রেক্ষিতে নির্বাচন কমিশন এই পৌরসভার নির্বাচন স্থগিত করে।

(একে/এএস/ডিসেম্বর ১২, ২০১৫)

প্রতিনিধি :