বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের রামপালের শ্রীফলতলা হাইস্কুল মাঠে দিনব্যাপি বিনামূল্যে দক্ষিণাঞ্চলের সর্ববৃহৎ চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত হয়েছে। শনিবার দিনভর প্রায় ৬ হাজার চক্ষু রোগীকে প্রাথমিক চিকিৎসা সেবা প্রদানসহ ওষুধ বিতারন ও বিনামূল্যে ছানি অপারেশনসহ লেন্স সংযোজনের জন্য ৭শত ১০ জন রোগীকে নির্বাচিত করা হয়েছে।

সেভ দ্যা সুন্দরবন ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন ড. শেখ ফরিদুল ইসলামের আর্থিক সহযোগীতায় ঢাকা মেগাসিটি লায়ন্স ক্লাব ও বাংলাদেশ লায়ন্স ফাউন্ডেশন দক্ষিণাঞ্চলের সর্ববৃহৎ এই চক্ষু চিকিৎসা শিবিরের আয়োজন করে।

সকালে চক্ষু শিবিরের উদ্বোধনী পর্বে বক্তব্য রাখেন হাজ্বী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ডিনও দেশবরেণ্য কৃষি বিজ্ঞানী অধ্যাপক ড. মো. সদরুল আমিন, রামপাল উপজেলা চেয়ারম্যান শেখ মোঃ আবু সাঈদ, লায়ন ড. শেখ ফরিদুল ইসলাম, রামপাল উপজেলা নির্বাহী অফিসার রাজিব কুমার রায়, মহিলা ভাইস চেয়ারম্যান হোসনে আরা মিলি, লায়ন্স ক্লাবের ক্লাব ডিসট্রিবিউশন কমিটির চেয়ারপার্সন লায়ন খন্দকার মোবারক হোসেন, জেলা কমিটির চেয়ারপার্সন এনায়েত আলী, শ্রীফলতলা পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি শেখ লুৎফর রহমান, প্রধান শিক্ষক আব্দুল মান্নান প্রমুখ।

ড. শেখ ফরিদুল ইসলাম বিগত ৭ বছর ধরে রামপাল ও মোংলা উপজেলার বেশ কয়েকটি এলাকায় বিনামূল্যে প্রায় ২ হাজার ৭শত চোখের ছানি পড়া রোগীকে অপারেশনসহ লেন্স সংযোজন ও পঞ্চাশ হাজারের অধিক রোগীকে প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

(এসএকে/এইচআর/ডিসেম্বর ১২, ২০১৫)