গোপালগঞ্জ প্রতিনিধি : নানান আয়োজনের মধ্য দিয়ে গোপালগঞ্জে বিজয় দিবস পালিত হয়েছে। দিবসের সূচনা লগ্নে টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদীতে রাত ১২টা ১ মিনিটে  পুষ্পস্তবক অর্পণ করে এ শ্রদ্ধা জানানো হয়।

জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ ও জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাতে জাতির জনক বঙ্গবন্ধু, মহান স্বাধীনতা যুদ্ধে আত্মদানকারী সকল শহীদ এবং ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর পরিবারের শাহাদাৎবরণকারী সকল সদস্যদের বিদেহী আত্মার শান্তি কামনা করা হয়। এসময় সর্বস্তরের মানুষের ঢল নামে ।

এর পর সকাল ৬ টায় তোপধ্বনি, সকাল সাড়ে ৬টায় শেখ কামাল স্টেডিয়াম সংলগ্ন শহীদ স্মৃতি ফলকে পুষ্পমাল্য অর্পন করেন গোপালগঞ্জের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। সাড়ে ৮টায় স্থানীয় শেখ কামাল স্টেডিয়ামে কুচকাওয়াজ প্রদর্শনী হয়। বেলা ১১টায় সদর উপজেলা সংলগ্ন ৭১ এর বধ্যভূমি শহীদ স্মৃতি স্তম্ভের পাদদেশে পুস্পস্তবক অর্পন , ফাতেহা পাঠ, মিলাদ মাহফিল ও আােলাচনা সভা এবং শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।

অপরদিকে, গোপালগঞ্জের শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রাত ১২.০১ মিনিটে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের নেতৃত্বে টুঙ্গীপাড়ায় জাতির পিতার মাজারে, সকাল ৮.৩০ টায় শেখ কামাল স্টেডিয়াম সংলগ্ন শহীদ স্মৃতিস্তম্ভে এবং সকাল ৯.০০ টায় ক্যাম্পাসের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

এছাড়া, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়াতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন। অনুষ্ঠান পরিচালনা করেন ইংরেজি বিভাগের সভাপতি মোহাম্মদ আশিকুজ্জামান ভূঁইয়া।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ শাহজাহান, রেজিস্ট্রার প্রফেসর ড. নূরউদ্দিন আহমেদ, প্রক্টর ড. মোছাঃ হালিমা খাতুন, বিশ্ববিদ্যালয়ের উপ-প্রকৌশলী মোঃ আমিনুর রহমান, এপিইসিই বিভাগের প্রভাষক আব্দুল্লাহ আল আসাদ প্রমুখ।

(এমএইচএম/এএস/ডিসেম্বর ১৬, ২০১৫)