মদন (নেত্রকোণা) প্রতিনিধি : নেত্রকোণার মদন পৌরসভার নির্বাচনে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত আসনের প্রার্থীরা বিরামহীনভাবে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে। কাক ডাকা সকাল থেকে গভীর রাত পর্যন্ত বাসা-বাড়ি, হাট-বাজার সর্বত্র প্রার্থীদের পদচারণায় নির্বাচনী মাঠ এখন তুঙ্গে।

এবারে প্রথম দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় ভোটারদের মধ্যে চলছে প্রার্থীদের নিয়ে হিসাব-নিকাশ। তবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী থাকায় ঘরের আগুনে নিজেরাই জ্বলছে। আর বিএনপিতে একক প্রার্থী থাকলেও দলের র্দুদিনে বিভিন্ন কর্মসূচীতে উক্ত প্রার্থীর কোন ভূমিকা না থাকায় তাকে নিয়ে কর্মী সমর্থকদের মধ্যে চাপা ক্ষোভ রয়েছে। ফলে নির্বাচনের সুযোগ নিচ্ছে স্বতন্ত্র প্রার্থীরা। ভোটারদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে।

নির্বাচনে ৫জন মেয়র প্রার্থীর পাশাপাশি ৩২ জন কাউন্সিলর ও ৯ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীগণ জয়ের আশায় ভোটারদের দুয়ারে দুয়ারে ভোট ভিক্ষা করছেন।

জনৈক ভোটার বলেন, এবার প্রথম বারের মত দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় ভোটারদের মধ্যে এর ব্যাপক প্রভাব পড়েছে। তবে আওয়ামী লীগের বিদ্রোহী ও বিএনপির কোন্দলের কারণে এ পৌরসভায় দলীয় তেমন কোন প্রভাব পড়বে না। এবার দলীয় প্রভাবে নয় যোগ্য প্রার্থীকেই নির্বাচিত করবে ভোটাররা।

(এএমএ/এইচআর/ডিসেম্বর ২০, ২০১৫)