পাথরঘাটা (বরগুনা)প্রতিনিধি :পাথরঘাটা উপজেলার  রায়হানপুর ইউনিয়নের বেতমোর গ্রামের বাসিন্দা মো. আঃ মজিদ (মধু) মিয়ার বসত ঘরে আগুন দেয়ার অভিযোগ পাওয়া গেছে।প্রতিপক্ষ মো. আঃ খালেক সহ কতিপয় পূর্ব বিরাধের জেরে আগুন দিয়ে বলে স্থানীয়রা জানান।

গতকাল ২১ ডিসেম্বর সোমবার সকাল সাড়ে ৯ টায় বেতমোর গ্রামের আঃ মজিদ এর ওই বসত ঘরে তার স্ত্রী সুফিয়া বেগমকে রেখে তিনি বাজারে যায়। সকাল আনুমানিক ৯টার সময় সুফিয়া বেগম দেখতে পান যে তার ঘরে আগুন জ্বলছে পরে তার ডাক চিৎকার শুনে স্থানীয় লোক জন ছুটে এসে আগুন নিভানোর চেষ্টা করলেও ততক্ষণে ঘরটি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। এব্যপারে ঘরের মালিক আঃ মজিদ ও তার স্ত্রী সুফিয়া বেগম তাদের নাতিন মোসাঃ লাকি আক্তার জানান, যে দীর্ঘ দিন যাবৎ তাদের সাথে প্রতিবেশী খালেক গংদের সাথে জমি নিয়ে মামলা চলে আসছে মামলার রায় আঃ মজিদ গংদের পক্ষে হলেও প্রতিপক্ষ খালেক ও তার স্বজনরা আইনের তোয়াক্কা না করে জমি ভোগ দখল করে ।

সোমবার সুফিয়া বেগম বলেন ,তার চোখের সামনে তাদের ঘরে খালেক ও সাথের লোকজন আগুন দিয়ে দৌড়ে পালিয়ে যায়। প্রতক্ষদর্শী স্থানীয় বাসিন্দা আব্দুর রহমান, মো. ইউসুফ আলী, সালম হাওলাদার, মো. জামাল, মো. সোহরাফ, মো. আফজালসহ একাধিক লোকে জানান যে, ঘরের মালিক মো. আঃ মজিদ এর সাথে দীর্ঘ দিন যাবাৎ প্রতিবেশী খালেক গং এর সাথে জমি নিয়ে মামলা চলে আসছে সেই মামলার জের হিসেবে এই ঘটনা ঘটতে পারে বলে তাদের ধারণা। তারা আরও বলেন যে আঃ মজিদের ছেলের ঘরে অন্ততঃ ৮ লাখ টাকা হবে। এব্যাপারে সংস্লীষ্ট ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান রুপক এর কাছে জানতে চাইলে তিনি বলেন ঘরটি আগুনে পড়েছে এটা সত্য তবে কে বা কারা আগুন দিয়েছে তা জানা যায় নি।

(এমএসআইকে/এস/ডিসেম্বর২১,২০১৫)