গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জ ও টুঙ্গিপাড়া পৌরসভায় সকাল ৮টা থেকে শান্তিপূর্ন ভোট গ্রহন চলছে। বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। কেন্দ্রগুলোতে পুরুষ ভোটারের তুলনায় নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

গোপালগঞ্জ পৌরসভায় মেয়র পদে ৩ জন, কাউন্সিলর পদে ৩৬ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জন প্রাথী প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন। এ পৌরসভায় ১৯টি কেন্দ্রে ৩২ হাজার ৪৯১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

আওয়ামী লীগ, বিএনপি ও স্বতন্ত্র হিসাবে এখানে তিন প্রার্থী মেয়র পদে লড়ছেন। এরা হলেন- কাজী লিয়াকত আলি লেকু (নৌকা), মোঃ তৌফিকুল ইসলাম (ধানের শীষ) এবং শেখ মুশফিকুর রহমান লিটন (স্বতন্ত্র)।

অন্যদিকে, টুঙ্গিপাড়া পৌরসভায় ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের প্রার্থী শেখ আহমেদ হোসেন মির্জা নির্বাচিত হয়েছেন। এখানে ৭হাজার ৬০২ জন ভোটার কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর নির্বাচিত করতে তাদের ভোট দেবেন। এ পৌরসভাতে ২৪ জন কাউন্সিলর ও ১৪ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ভোট যুদ্ধে নেমেছেন।

শান্তিপূর্নভাবে যাতে এ দুই পৌরসভায় ভোটাররা ভোট দিতে পারে প্রশাসন তার জন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। প্রতিটি কেন্দ্রকেই অধিক গুরুত্বপূর্ন হিসাবে পুলিশের পাশাপাশি বিজিবি, র‌্যাব টহল দিচ্ছে। এছাড়া পুলিশেল মোবাইল টিম ছাড়াও ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে একাধিক স্টাইকিং ফোর্স কাজ করছে।

(এমএইচএম/এইচআর/ডিসেম্বর ৩০, ২০১৫)