সাভার প্রতিনিধি : পৌরসভা নির্বাচন পরবর্তী সহিংসতায় সাবেক কাউন্সিলর সুলতানা রাজিয়া দম্পতিকে মারধর, ঘর-বাড়ি ভাংচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে নবনির্বাচিত কাউন্সিলর শাহিনুর আক্তারের বিরুদ্ধে।

বৃহস্পতিবার দুপুরে সাভার পৌর এলাকার মজিদপুর মহল্লায় সংরক্ষিত আসন-৩ (৭,৮,৯) এর সাবেক কাউন্সিলর সুলাতানা রাজিয়ার নিজ বাড়িতে এই হামলার ঘটনা ঘটেছে।

হামলার শিকার সাবেক কাউন্সিলর সুলতানা রাজিয়া অভিযোগ করেন, তার প্রতিদ্বন্দি প্রার্থী শাহিনুর আক্তার নির্বাচনের আগে থেকেই তাকে প্রার্থিতা প্রত্যাহারের জন্য বিভিন্নভাবে হুমকি-ধামকি দিয়ে আসছিলেন। নির্বাচনের সময় তার পোষ্টার ছিঁড়ে ফেলাসহ কেন্দ্র দখল করে অসৎ উপায়ে নির্বাচনের জয়ের জন্য তার এজেন্টদেরকেও বিভিন্ন ভয়-ভীতি প্রদর্শন করেন।

তিনি আরো অভিযোগ করেন, নির্বাচনে হেরে যাওয়ার পর বৃহস্পতিবার দুপুরে বিজয়ী কাউন্সিলর শাহিনুর আক্তার, স্বামী শাজাহান, ছেলে দেলোয়ার হোসনে টিটু, মিঠু, মেয়ের জামাই যুবদল নেতা পারভেজ, আলমগীর ও শাহাবুদ্দিনসহ ১০-১২ জনের অজ্ঞাতনামা অস্ত্রধারী সন্ত্রাসীরা অতর্কিতভাবে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে।

সুলতানা রাজিয়ার স্বামী জিয়াউল হাসান রঞ্জু অভিযোগ করে বলেন, ‘নবনির্বাচিত কাউন্সিলর শাহিনুর আক্তারের নেতৃত্বে তার স্বামী ও আত্মীয় স্বজনসহ তাদের সঙ্গে আসা অস্ত্রধারী সন্ত্রাসীরা বাড়িতে হামলা চালিয়ে লুটপাট করে। আমি বাধা দিতে গেলে সন্ত্রাসীরা আমাকে কুপিয়ে আহত করে এবং ঘরের আলমারী ভেঙ্গে ৭ ভরি স্বর্ণালংকার ও নগদ দুই লাখ টাকা লুট করে নিয়ে যায়।’

হামলার বিষয়ে জানতে চাইলে শাহিনুর আক্তার বলেন, ‘আমি বিজয়ী হওয়ার পর তাকে সহানুভূতি দেখাতে গেলে তারাই আমাদের উপর হামলা চালিয়েছে।’

এ ব্যাপারে সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) লুৎফর রহমান বলেন, ‘হামলার খবর শুনে ঘটনাস্থল পরিদর্শন করে জবানবন্দি রেকর্ড ও আলামত সংগ্রহ করেছি। এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।’

উল্লেখ্য সাভার পৌরসভা নির্বাচনে সংরক্ষিত আসনে-৩ (৭,৮,৯ নং ওয়ার্ড) ভ্যানিটি ব্যাগ প্রতীকে অংশ নেন বর্তমান কাউন্সিলর সুলতানা রাজিয়া। একই আসনে মৌমাছি প্রতীকে নির্বাচনে অংশ নেন শাহিনুর আক্তার।

(ওএস/এইচআর/ডিসেম্বর ৩১, ২০১৫)