বাগেরহাট প্রতিনিধি :বাগেরহাটে মাদক মুক্ত সমাজ গঠনের লক্ষ্যে মাসব্যাপী মাদক বিরোধী অভিযান ও গণসচেতনাতামূলক কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

রবিবার দুপুরে বাগেরহাটের জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এই কার্যক্রমের উদ্বোধন করেন মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা এমপি।

প্রধান অতিথির বক্তবে এমপি বাদশা বলেছেন, আজ মাদকের কড়াল গ্রাসে যুব সমাজ ধ্বংসের মুখে। সমাজের সকল ক্ষেত্রে মাদক দ্রব্য ছড়িয়ে পড়ায় প্রতিটি পরিবারের কাছে মাদক এখন প্রাণঘাতি আতংঙ্ক। তাই মাদক নিয়ন্ত্রনে পরিবার, সমাজ ও আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীসহ সকলকে এক সাথে কাজ করেতে হবে। প্রত্যেকে তার স্ব-স্ব অবস্থান থেকে মাদক দ্রব্য প্রতিরোধে কাজ করলে মাদকের ছোবল থেকে সমাজকে রক্ষা করা সম্ভব হবে।

বাগেরহাটের জেলা প্রশাসক মো. জাহাংগীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অনান্যের মধ্যে বক্তব্য রাখেন, পুলিশ সুপার মো. নিজামুল হক মোল্যা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আজমুল হক, মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শরিয়াত উল্লাহ্ প্রমুখ। জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের যৌথ উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করে।