স্টাফ রিপোর্টার : বাংলার মাটিতে যখনই মানবতাবিরোধী অপরাধীদের সাজা কার্যকর হয় তখনই পাকিস্তান নামক রাষ্ট্রের ‘গা জ্বালা’ করে বলে মন্তব্য করেছেন নৌমন্ত্রী শাজাহান খান। তিনি বলেন, এতেই প্রমাণ হয়, সেসব রাজাকার-আলবদর-আলশামস বাহিনীর সদস্যরা সাচ্চা পাকিস্তানি ছিলো।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রজন্ম মঞ্চ’ নামক সংগঠনের আয়োজনে ‘মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় বহাল রাখার দাবিতে এক অবস্থান কর্মসূচিতে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নিজামীর ফাঁসির রায় বহালের দাবিতে সকাল ৯টা থেকে প্রেসক্লাবের সামনে অবস্থান নেয় মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রজন্ম মঞ্চের নেতা-কর্মীরা। আদালত ফাঁসির রায় বহাল রাখার পরেও সকাল সোয়া ৯টা থেকে প্রেসক্লাবের সামনের সড়ক বন্ধ করে গণ অবস্থান কর্মসূচি পালন করে তারা। সড়কটিতে সব ধরণের যান চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পরেছে সাধারণ মানুষ।

গণঅবস্থান কর্মসূচিতে শাজাহান খান বলেন, ইতিমধ্যে চারজন মানবতাবিরোধীর বিচার কার্যকর হয়েছে। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের বিচারকরা অত্যন্ত বিচক্ষণতার সঙ্গে এসব বিচার কার্যক্রম পরিচালনা করেছে। যা বিশ্বের অনেক দেশেই করা সম্ভব হয়নি।

এতে উপস্থিত ছিলেন, সংসদ সদস্য শিরিন আক্তার, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী মনোরঞ্জন ঘোষালসহ আয়োজক সংগঠনের নেতারা।

(ওএস/এএস/জানুয়ারি ০৬, ২০১৬)