স্টাফ রিপোর্টার : দেশের মানবতা এখন ঝুলন্ত অবস্থায় বলে মন্তব্য করেছেন, বিএনপির ভাইস-চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ। তিনি বলেন, আমরা সাধারণ জনগণ অসহায়। দেশে আইনের শাসন না থাকলে কিভাবে একটি দেশ ধ্বংস হয়ে যায় সাধারণ মানুষের চোখে এখন তা স্পষ্ট ভেসে উঠছে।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে অল কমিউনিটি ফোরাম আয়োজিত ‘ফেলানী ও আজকের গণতন্ত্র’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে হাফিজ বলেন, বেগম খালেদা জিয়া যে আলোচনার প্রস্তাব দিয়েছেন তা যদি আপনারা (আওয়ামী লীগ) কর্ণপাত না করে বৃদ্ধাঙ্গুলী দেখান তাহলে দেশের বাস্তব পরিস্তিতি বুঝে মাথা উচু করে আমাদের রাজপথে নামতেই হবে। কারণ এ সরকার নির্বাচনের নামে একের পর এক ভোট ডাকাতি করবে, আর আমরা নিরব থাকবো? তা হবে না।

আওয়ামী লীগকে শরণার্থীর দল আখ্যা দিয়ে তিনি বলেন, একমাত্র বিএনপিই হল মুক্তিযুদ্ধের দল। আওয়ামী লীগের কোনো নেতাই মুক্তিযুদ্ধে সরাসরি অংশগ্রহণ করেনি। বরং তারা এদেশ-ওদেশ পালিয়ে বেড়িয়েছে।

আয়োজক সংগঠনের উপদেষ্টা মো. আশরাফ উদ্দিন বকুলের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, সাবেক সাংসদ সৈয়দা আশিফা আশরাফ পাপিয়া, সংগঠনের সাধারণ সম্পাদক কাবিরুল হায়দার চৌধুরী প্রমুখ।

(ওএস/এএস/জানুয়ারি ০৭, ২০১৬)