কলাপাড়া প্রতিনিধি : ঘের দখল ও টাকার ভাগাভাগি নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের সশস্ত্র সংঘর্ষে অন্তত ৭ জন আহত হয়েছে। পটুয়াখালীর কলাপাড়ার ধুলাসার ইউনিয়নে রবিবার রাতে এ ঘটনা ঘটেছে। সংঘর্ষে রফিক হাওলাদার, সফিউল্লাহ, শহীদুল ইসলাম, সুলতান, সবুজ হাওলাদার, নাজমুল হুদা ও মহিউদ্দিন খোকন আহত হয়েছে। তাদের কলাপাড়া হাসপাতাল ও স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

ধুলাসার ইউনিয়ন কৃষক লীগের সভাপতি মাহবুবুর রহমান গ্রুপের সাথে আ’লীগ নেতা হারুন তালুকদার, কিশোর ও রফিক গ্রুপের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে প্রত্যক্ষদর্শীরা জানান। এ সময় অন্তত ২৫-৩০টি রামদ ও দেশীয় অস্ত্র নিয়ে একগ্রুপ অন্য গ্রুপকে ধাওয়া করে। ঘন্টা ব্যাপী ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় গোটা এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে মহীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে পরিস্থিতি শান্ত হয়।

ধুলাসার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল জলিল মাস্টার জানান, মাহবুবুর রহমানের নেতৃত্বে এই ঘটনা ঘটেছে। একটি ঘের দখল ও চাঁদা দাবি নিয়ে এ ঘটনায় দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে বলে তিনি দাবি করেন।

কৃষক লীগের সভাপতি মাহবুবুর রহমান বলেন, তিনি এ ঘটনায় জড়িত না। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দলের ছেলেদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। কোন সংঘর্ষ হয়নি।

কলাপাড়া থানার ওসি মোহাঃ আজিজুর রহমান জানান, পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করেছে। এ ঘটনায় এখনও থানায় মামলা হয়নি।

(একেআর/এইচআর/জানুয়ারি ১১, ২০১৬)