স্পোর্টস ডেস্ক : কয়েকদিন আগে আর্জেন্টাইন আধিনায়ক লিওনেন মেসি বলেছিলেন, ‘বিশ্বকাপ না জিতলে সত্যিকারের কিংবদন্তি হওয়া যায় না।” যে কোন ফুটবলারের জন্য বিশ্বকাপ সব থেকে বড় মঞ্চ। ব্রাজিলের ফুটবল সম্রাট পেলে, আর্জেন্টাইন দিয়াগো ম্যারাডোনা, জার্মানির বেকেনবাওয়ারের মত তারকারা বিশ্বকাপে জ্বলে উঠেছেন। আর এসব কিংবদন্তি তারকাদের ঈর্ষা করেন বলে জানিয়েছেন বার্সা তারকা মেসি।

এই ঈর্ষা কেন এই আর্জেন্টাইন তারকার? সম্প্রতি মেসিকে জিজ্ঞেস করা হয়েছিল, ম্যারাডোনা, পেলে, বেকেনবাওয়ারের হাতে বিশ্বকাপ ট্রফি দেখলে কেমন অনুভুতি হয়? জবাবে মেসি বলেন, “ আমার খুব ঈর্ষা হয়। আর হওয়াটাই স্বাভাবিক। ম্যারাডোনার মত মেসিও দশ নম্বর জার্সি গায়ে দেশের হয়ে ও ক্লাবের হয়ে খেলেন। ফিফার বিচারের চারবারের বর্ষসেরা মেসি। এছাড়া তিনি বিভিন্ন ধরনের ২১ টি প্রধান শিরোপায় হাত রেখেছেন। ২৬ বছর বয়সী মেসির সব পাওয়ার মাঝে অপ্রাপ্তি বলতে শুধূ বিশ্বকাপের শিরোপা।

এ প্রসঙ্গে “এল এম টেন” বলেন, আমি বিশ্ব চ্যাম্পিয়ন হতে চাই। তবে আমার প্রতি অন্যদের যে ধারণা, সেটা বদলাতে চাই। আর্জেন্টিনার হয়ে এবার বিশ্বকাপ জিততে চাই।”

মেসি আরো বলেন,‘আমিও তাদের মতো বিশ্বশিরোপা জিততে চাই। তাদের সমস্ত অর্জনের প্রতি সম্মান রেখে বলছি, আমি আমার লক্ষ্যে পৌছতে এই শিরোপায় হাত রাখতে চাই। আমি এখন যথেষ্ট পরিপূর্ন ও পেশাদারী একজন খেলোয়াড়। ভালো এবং মন্দ সব সমালোচনাকে সঙ্গে নিয়ে আমি আরো ভালো খেলতে চাই।’

২০০৬ জার্মানির বিশ্বকাপে নিজেকে মেলে ধরতে না পরলেও ২০১০ দ.আফ্রিকা বিশ্বকাপে জ্বলে উঠবেন সবাই সেটাই ধরে নিয়েছিলেন। আর সেবার মেসিদের কোচ ছিলেন স্বয়ং ম্যারাডোনা। দ.আফ্রিকার বিশ্বকাপটা ভালো ভাবে শুরু করলেও কোয়ার্টার ফাইনালে আর্জেন্টাইনদের চারটি গোল হজম করতে হয় প্রতিপক্ষ জার্মানির কাছ থেকে।

সেবার বিশ্বকাপ স্বপ্নকে গুড়িয়ে দিয়েছিল জার্মানরা। এবার কি হবে? মেসি বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছেন। যাদের তিনি হিংসা করে ন্সেই ব্যাকেনবাওয়ার, পেলে, ম্যারাডোনা সবাই বিশ্বকাপ জ্য করেছে। এবার কি তাহলে মেসির পালা?

সূত্র- মিরর

(ওএস/এইচআর/মে ৩১, ২০১৪)