স্টাফ রিপোর্টার : সাংবাদিক নেতা আলতাফ মাহমুদ গুরুতর অসুস্থ অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন আছেন। তিনি গত ১৪ জানুয়ারি ঘাড় ও মেরুদণ্ডে তীব্র ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) স্নায়ুরোগ বিশেষজ্ঞ কনক কান্তি বড়ুয়া বৃহস্পতিবার তার অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন।

তিনি বলেন, রোগীর স্পাইনাল কর্ডে দ্রুত অস্ত্রোপচার করতে হবে। তার জন্য গঠিত মেডিকেল বোর্ড বসিয়ে আমরা আগামী বৃহস্পতিবার এই অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নিয়েছি।

ঘাড়ের ব্যথা ছাড়াও তার হৃদরোগ, ডায়াবেটিকসহ স্নায়ু সংক্রান্ত জটিলতা রয়েছে। এ সবকিছুকে সমন্বয় করে দ্রুত অস্ত্রোপচার করা হবে।

প্রবীণ এ সাংবাদিক হাসপাতালের ৩১১ নম্বর কেবিনে চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন।

তার কোমর থেকে নিচের দিকের অংশ পুরোপুরি অবশ। হাত দু’টিও অবশ হওয়ার পথে। মেরুদণ্ড শক্ত হয়ে যাওয়ায় তীব্র যন্ত্রণায় মাথাও নাড়তে পারছেন না তিনি।

দায়িত্বরত ডাক্তাররা জানিয়েছেন, যত দ্রুত সম্ভব সার্জারি করতে হবে। দেশের বাইরে নিতে হলে এয়ার এ্যাম্বুলেন্স ছাড়া সম্ভব নয়।

অবিভক্ত ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক ছিলেন আলতাফ মাহমুদ। ফেডারেশনের মহাসচিবও ছিলেন। ডিইউজের সবচেয়ে বেশিবার নির্বাচিত সভাপতি তিনি। এবারও সভাপতি হয়েছেন।

এই সাংবাদিক নেতার দ্রুত সুস্থতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন তার পরিবার।

(ওএস/এএস/জানুয়ারি ১৮, ২০১৬)