বাগেরহাট প্রতিনিধি :দেশের উন্নয়ন অগ্রগতির ধারা এগিয়ে নিতে দেশের মেধাবী শিক্ষার্থীদের যোগ্য নাগরিক হিসাবে গড়ে তুলতে হবে। আমাদের মেধাবীরা কম্পিউটার গণিতসহ বিভিন্ন আন্তজার্তিক প্রতিযোগীতায় অংশ নিয়ে দেশের মুখ উজ্জল করছে। শিল্প- সাহিত্য, জ্ঞান-বিজ্ঞানে মেধাবী তরুণ প্রজন্ম দেশের উন্নয়নের ধারায় অংশ নিতে শুরু করেছে। কৃতি শিক্ষার্থীদের মেধা বিকাশে জন্য সরকার নানামুখি পদক্ষেপ গ্রহন করেছে।

মঙ্গলবার দুপুরে বাগেরহাটের ফকিরহাটে মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান কালে বাগেরহাট-১ আসনের এমপি ও বঙ্গবন্ধুর ভাতিজা শেখ হেলাল উদ্দিন একথা বলেছেন।

অনুষ্ঠানে এমপি শেখ হেলাল আরো বলেন, আজ যাদের বৃত্তি প্রদান করা হলো তারা উচ্চ শিক্ষা গ্রহন করে আগামীতে যোগ্য নাগরিক হিসেবে দেশের নেতৃত্ব গ্রহনের জন্য তৈরী হতে হবে। রাখতে হবে দেশের উন্নয়নে ভূমিকা।

মঙ্গলবার দুপুরে ফকিরহাট উপজেলা অডিটরিয়ামে শেখ হেলাল উদ্দিন ফাউন্ডেশনের উদ্যোগে এই উপজেলার ২শ ৮৯ জন জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হয়। এসময় প্রধান অতিথি হিসাবে শেখ হেলাল উদ্দিন শিক্ষার্থীদের মাঝে বৃত্তি নগদ টাকা প্রদান করেন।

শেখ হেলাল উদ্দিন ফাউন্ডেশনের আহবায়ক অধ্যক্ষ অমিত রায় চেীধুরীর সভাপতিত্বে আয়োজিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য দেন, বাগেরহাট জেলা পরিষদের প্রশাসক শেখ কামরুজ্জামান টুকু, পুলিশ সুপার নিজামুল হক মোল্যা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মমিনুর রশিদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি স্বপন দাশ, সাধারণ সম্পাদক শিরিনা আকতার কিসলু প্রমুখ।

অনুষ্ঠানে ফকিরহাট উপজেলার আটটি ইউনিয়নের পিএসসি ও জেএসসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত ২৮৯ জন ছাত্রছাত্রীকে বৃত্তির ৫লক্ষ ৭৮ হাজার টাকা প্রদান করা হয়। পরে তিনি উপজেলার শতাধিক মুক্তিযোদ্ধাদের হাতে ৫ হাজার টাকা করে অনুদানের চেক তুলে দেন।

(এসএকে/এস/জানুয়ারি ১৯,২০১৬)