বিনোদন ডেস্ক : চলচ্চিত্রকার গৌতম ঘোষ বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় ‘মনের মানুষ’ চলচ্চিত্রে বাজিমাত করেছিলেন। সে সাফল্যের ধারাবাহিকতায় তিনি তৈরি করেছেন ‘শঙ্খচিল’ নামে আরো একটি যৌথ প্রযোজনার ছবি।

এখানে কেন্দ্রীয় দুটি চরিত্রে অভিনয় করেছেন পশ্চিমবঙ্গের অভিনেতা প্রসেনজিৎ ও বাংলাদেশের কুসুম শিকদার। এরইমধ্যে ছবিটির দৃশ্যধারণ ও পোস্ট প্রোডাকশনের কাজ শেষ হয়েছে। সেন্সর ছাড়পত্রের জন্য গেল সপ্তাহে জমাও পড়েছে সেন্সর বোর্ডে।

জানা গেছে, বৃহস্পতিবার ছবিটি সেন্সরে প্রদর্শিত হবে। সেখানে গ্রিন সিগন্যাল মিললেই মুক্তির অনুমতি পাবে শঙ্খচিল।

ছবির মহরতে গৌতম ঘোষ জানিয়েছিলেন, সায়ন্তনী পুততুন্ডর চিত্রনাট্যে ১৯৪৭ সালের দেশভাগ এবং পরবর্তী সময়ে সীমান্তবর্তী এলাকার মানুষের সুখ-দুঃখের গল্প নিয়েই তৈরি হবে ছবিটি। সেখানে থাকবে ইতিহাসের সত্য এবং বিশ্লেষণমুলক উপস্থাপন।

বাংলাদেশ থেকে ছবিটি প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম এবং এর পরিবেশক সংস্থা আশীর্বাদ চলচ্চিত্র। ভারত থেকে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান হিসেবে রয়েছে প্রসেনজিতের প্রযোজনা সংস্থা।

এতে প্রসেনজিৎ ও কুসুম শিকদারের পাশাপাশি বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের উষশী চক্রবর্তী, অরিন্দম শীল, অনুম রহমান খান, দীপংকর দে, প্রিয়াংশু চট্টোপাধ্যায়সহ আরো অনেকেই হাজির হবেন বিভিন্ন সব চরিত্রে।

(ওএস/এএস/জানুয়ারি ২১, ২০১৬)