বাগেরহাট প্রতিনিধি : বাংলাদেশ জলসীমায় প্রবেশ করে মাছ শিকারের অভিযোগে ট্রলারসহ ১০ ভারতীয় জেলেকে আটক করেছে নৌবাহিনীর সদস্যরা।

বৃহস্পতিবার রাতে মংলা বন্দর থেকে প্রায় ৯০ নটিক্যাল মাইল দূরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটক জেলেদের শুক্রবার বিকেলে বাগেরহাটের মংলা থানায় হস্তান্তর করেছে নৌবাহিনী।

আটক জেলেরা হলেন- অমল দাস (২৪), গুরুধন দাস (৩২), সৌরভ দাস (১৮), একাদশী মণ্ডল (৪৫), সঞ্জিত দাস (২২), সঞ্জিত দাস (২৬), হারাধন দাস (৪৮), কিশোর দাস (৫০), প্রভাত দাস (২১) ও শ্বেত দাস (৪৫)। এরা পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগণা জেলার কাকদ্বীপ থানার বিভিন্ন গ্রামের বাসিন্দা বলে জানা গেছে।

নৌবাহিনীর বিএনএস কর্ণফুলী জাহাজের পেটি অফিসার এম শাহ আলম বিকেলে বাংলানিউজকে বলেন, বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকায় নিয়মিত টহল দিচ্ছিল নৌবাহিনী। এ সময় বাংলাদেশ জলসীমায় প্রবেশ করে মাছ শিকার করায় এফবি সনাতন ট্রলারসহ ১০ ভারতীয় জেলেকে আটক করা হয়।

এ সময় ট্রলার থেকে বিপুল পরিমাণ সামুদ্রিক মাছ উদ্ধার করা হয়। পরে, মাছ নিলামে ১ লাখ ৩০ হাজার টাকায় বিক্রি করা হয়েছে এবং আটক জেলেদের মংলা থানায় হস্তান্তর করা হয়েছে।

মংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফর রহমান বলেন, নৌবাহিনীর পেটি অফিসার এম শাহ আলম বাদী হয়ে আটক ভারতীয় জেলেদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

বিকেলে আদালতের মাধ্যমে তাদের জেলা কারাগারে পাঠানো হয়েছে বলে জানান ওসি।

(ওএস/এএস/জানুয়ারি ২২, ২০১৬)